বিরোধী দল অংশ না নিলেও ভোট তাৎপর্যপূর্ণ হয়েছে: প্রধান নির্বাচন কমিশনার

.gif

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১২:৩৬, ০১-০৩-১৯

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা বলেছেন, বাংলাদেশে ভোটের চিত্র বা উপস্থিতির হার এমনই হয়। বিরোধী দল অংশ না নিলেও ভোট তাৎপর্যপূর্ণ হয়েছে।

শুক্রবার সকালে জাতীয় ভোটার দিবসের র‍্যালিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। প্রথমবারের মতো দেশে ভোটার দিবস পালন করা হচ্ছে।

প্রধান নির্বাচন কমিশনার বলেন, এটা শর্ট টার্মের নির্বাচন। তাছাড়া বৈরী আবহাওয়া ও বিরোধী দল না থাকার কারণেই ভোটারদের উপস্থিতি কম হয়েছে।

তিনি বলেন, ভোটারদের ভোটাধিকার সুনিশ্চিত করতে কমিশন কাজ করে যাচ্ছে। ভোটাধিকার প্রয়োগ করা নিয়ে উৎসাহ উদ্দীপনা, ভোটাধিকার সুনিশ্চিত করণ ও সচেতনতা বাড়াতে দিবসটি পালিত হচ্ছে।

নির্বাচন কমিশন সন্তুষ্ট কি না জানতে চাইলে সাংবাদিকদের নূরুল হুদা বলেন, হ্যাঁ, সন্তুষ্ট।

ভোটার হব ভোট দেব- এই প্রতিপাদ্যে দেশজুড়ে উদযাপন করা হচ্ছে ভোটার দিবস। ভোটার দিবস পালন করতে নির্বাচন কমিশন ভবনসহ সারাদেশের বিভাগ, জেলা ও উপজেলা পর্যায়ে নানা কর্মসূচির আয়োজন করছে ইসি।

আজ বিকেল চারটায় নির্বাচন কমিশন (ইসি- ইলেকশন কমিশন) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন আইনমন্ত্রী আনিসুল হক। প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদার এতে সভাপতিত্ব করার কথা রয়েছে।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top