মুক্তি দেয়ার আগে আটক ভারতীয় পাইলটের ছেলের কাছে ৫ প্রশ্ন

imgonline-com-ua-resize-5DosqqK7xIS5.jpg

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১২:৫৬, ২৯-০২-১৯

আটক ভারতের পাইলটকে ফিরিয়ে দিচ্ছে পাকিস্তান। দুই দেশসহ বিশ্বের সব গুরুত্বপূর্ণ সংবাদ মাধ্যমে শুক্রবার তার ফেরার কথা বলা হলেও ঠিক কখন তাকে ফিরিয়ে দেওয়া হবে তা এখনও নিশ্চিত করে বলা হচ্ছে না।

নিউজ এইটটিন জানিয়েছে, দুপুরের মধ্যে উইং কমান্ডার অভিনন্দন বর্তমানকে ফিরিয়ে দিতে পারে পাকিস্তান। ভারতের পক্ষ থেকে সে অনুযায়ী সব প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে।

এরপর ভারতীয় পাইলট অভিনন্দনের ছোট্ট ছেলে বান্নিকে ছয়টি প্রশ্ন করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট দেওয়া হয়। পোস্টটি শেয়ার করেছে পাকিস্তানের সশস্ত্র বাহিনী। এর পর পোস্টটি ভাইরাল হয়েছে।

পোস্টটিতে বলা হয়েছে-

হে ছোট্ট বানি!!
তোমাকে অভিনন্দন এ জন্য যে, তুমি খুব শিগগিরই তোমার বাবাকে আলিঙ্গন করতে যাচ্ছ। আমরা তাকে উপহার হিসেবে তোমার কাছে ফেরত দিচ্ছি যদিও তোমার বাবা, আরো অনেকের মতো, বোমা মারতে এসেছিল।

বান্নি শোন! তোমার কাছে আমার একটা অনুরোধ আছে। যখন তিনি (অভিনন্দন) গিয়ে তোমাকে শক্ত করে জড়িয়ে ধরবে তখন দয়া করে আমার পক্ষ থেকে তাকে কয়েকটি প্রশ্ন করবে।

তাকে (তোমার বাবা) জিজ্ঞেস করবে: বাবা, আমার মতো কাশ্মিরি শিশুদের কি অধিকার নেই তাদের বাবাদের সঙ্গে শান্তিতে বসবাস করার? তাকে জিজ্ঞেস করবে, যদি তারা (পাক সেনা) তোমাকে ক্ষুব্ধ জনতার করুণার ওপর ছেড়ে দিতো তাহলে কী হতো?

তাকে প্রশ্ন করবে, যুদ্ধ ও ঘৃণার পরিণতি কী? তার কাছে জানতে চাইবে, কী বেশি শক্তিশালী- ঘৃণা না ভালোবাসা? জীবন না মৃত্যু বেশি সুন্দর? তার কাছে জানতে চেয়ো।

আমি তোমার কাছে এসব প্রশ্নের উত্তর জানার জন্য অপেক্ষা করতে থাকব। সুখী থেক ছোট্ট বান্নি, আমি চাই, তুমি তোমার বাবাকে নিয়ে একদিন আমাদের দেশে আসবে, যখন তোমাদের হাতে বিধ্বংসী ক্ষেপণাস্ত্রের বদলে থাকবে ফুল। তোমার বাবার সাথে ভালো থেক।
মানবতা প্রেমিক।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top