হঠাৎ থমকে গেছে নগর জীবন

.jpg

নিজস্ব প্রতিবেদক, Prabartan | আপডেট: ১৮:৫১, ২৬-০২-১৯

 

সোমবার থেকে থেমে থেমে শুরু হয়ে মঙ্গলবার রাত থেকে একটানা বৃষ্টিতে থমকে গেছে খুলনা মহনগরীর জনজীবন। টানা বৃষ্টিতে নগরীর অধিকাংশ সড়ক পানিতে তলিয়ে গেছে। এতে প্রাইভেট কার, মটর সাইকেলসহ ছোট যানবাহনগুলি চলাচল করতে পারেনি। এদিকে নগর পরিবহনের সংকট থাকায় অফিসগামী মানুষের দুরাবস্থায় পড়তে হয়েছে।

নগরীর বিভিন্ন বিপনী বিতান, বাজার, অফিস, আদালতেও মানুষের উপস্থিতি কম দেখা গেছে। জরুরী প্রয়োজন ছাড়া নগরবাসি ঘর থেকে বের হননি এদিন। এদিকে টানা বৃষ্টির কারনে ঘর থেকে বের হতে না পারায় বিপাকে পড়েছে দিন মজুর শেণির মানুষ।

রিকসা চালক আজিজুল ইসলাম বলেন, সকালে রাস্তায় বেরিয়ে আবার বাসায় ফিরে আসতে হয়েছে। রাস্তায় যে পরিমান পানি জমেছে তাতে রিকসার ব্যাটারি নষ্ট হয়ে যাওয়ার ভয়ে সারাদিন বের হওয়া সম্ভব হয়নি।

দেখা গেছে নগরীর ব্যস্ততম রয়্যালের মোড়, শিববাড়ি মোড়, শামসুর রহমান রোড, পিটিআই মোড়, শান্তিধামের মোড়ে পানিতে থৈ থৈ করছে। এতে করে বেশ অসুবিধা হয়েছে অফিসগামী মানুষদের।

শিরোমনির লাবনী আক্তার বলেন, সকাল থেকেই থেমে থেমে বৃষ্টির কারণে অফিস যেতে ভোগান্তিতে পড়তে হয়েছে। এক দিকে রাস্তায় জমে থাকা পানি অন্যদিকে ওয়াসার খোড়াখুড়ির কারণে রাস্তায় হেটে চলাও অনিরাপদ। তাছাড়া বৃষ্টির কারনে যান বাহনও কম ছিল রাস্তায়।

আইজীবি আরাফত হোসেন বলেন, খোলা নর্দমার কারণে রাস্তর নোংরা পানি পার হয়েই আদালতে যেতে হচ্ছে। ভাড়াও গুনতে হচ্ছে অন্য সময়ের চেয়ে বেশি।

খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ জানিয়েছেন, কালবৈশাখী ঝড় আসবে এমন প্রভাবে এ বৃষ্টিপাত। আবহাওয়ার এমন বৈরিভাব আরও একদিন থাকতে পারে।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top