বৃষ্টি হলেই হাটু পানি, ভোগান্তিতে নগরবাসীর

52585189_2367154216894579_7785513597148332032_n.jpg

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১১:৩৫, ২৬-০২-১৯

 

খুলনায় বিগত কয়েক বছরে লেগেছে উন্নয়ন এর ছোয়া। কিন্ত বৃষ্টি হলেই খুলনা নগরীতে জমে হাটু পানি। এ যেন কয়েক বছরের নগরবাসীর চির চেনা দৃশ্য। সর্বক্ষেএে উন্নয়ন হলেও বদলেনি এ দৃশ্য। কোন মতেই ভাগ্য ফেরেনি নগরবাসীর। বরং দূভোর্গের মাত্রা বেড়েই চলছে।

মঙ্গলবার (২৬ ফেব্রুয়ারি) সকালে ঝাটিকা বৃষ্টিতে মহানগরীর বিভিন্ন সড়ক পানিতে তলিয়ে থাকতে দেখা গেছে।

একটু বৃষ্টি হলেই বসবাসের অনুপযোগী হয়ে উঠছে খুলনা নগরী। স্যুয়ারেজ ও ড্রেনেজ ব্যবস্থার চরম অব্যবস্থাপনার কারণে সামান্য বৃষ্টি হলেই নগরজুড়ে সৃষ্টি হয় পানিবদ্ধতা। আজ সকাল থেকে হালকা বৃষ্টিতে নগরজুড়ে পানিবদ্ধতার সৃষ্টি হয়েছে। দ্রুত পানি নিষ্কাসনের ব্যবস্থা না থাকায় চরম দূভোর্গে পড়েছে এ নগরী। আর নতুন সমস্যা যুক্ত হয়েছে ওয়াসার খোড়াখুড়ি। এভাবে চলতে থাকলে চলাচলে অনুপযোগী হয়ে যেতে পারে খুলনা নগরী।

খানজাহান আলী রোডের এক ব্যবসায়ী জানান, সকালের বৃষ্টিতেই রাস্তায় হাটুপানি। বাইরে বেরুতে (বের হতে) পারছি না। ছেলে মেয়ের স্কুল বন্ধ রাখতে হয়েছে। ড্রেনের ময়লা-আবর্জনাগুলো উপরে উঠে পানিতে মিশে একাকার।

গতকাল (৩৫ ফেব্রুয়ারি) এর পানি সরতে না সরতে আজ সকাল থেকেই পানিবদ্ধতার কারণে বিভিন্ন সড়কে যানবাহনগুলোকে বিকল হয়ে পড়ে থাকতে দেখা গেছে। অনেকেই আবার বৃষ্টি ও পানি ঠেলেই ছুটছেন গন্তব্য। তবে এ ক্ষেত্রে তাদেরকে রিক্সায় কয়েকগুন টাকা গুনতে হচ্ছে।

খুলনা নগর ঘুরে দেখা গেছে, খানজাহান আলী রোড, প্রেসক্লাব রোড, পিটিআই মোড় রাস্তার পানির নিচে। এছাড়াও খুলনা নগরীর অধিঅংশ সড়কই পানির নিচে। এতে খুলনায় সৃষ্ট পানিবদ্ধতায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top