শিক্ষক সমিতি নির্বাচনে আ.লীগ সব পদে জয়ী

-সমিতি-নির্বাচনে-আ.লীগ-সব-পদে-জয়ী.png

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ২০:০৮, ২৬-০২-১৯

 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির নির্বাচনে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের সংগঠন ‘গণতান্ত্রিক শিক্ষক ফোরাম’ প্যানেল সব পদে বিজয়ী হয়েছে। সমিতির ১৫ পদের ৮টিতে নির্বাচনের মাধ্যমে এবং ৭টি পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী হলেন ফোরামের শিক্ষকেরা।

সোমবার বিশ্ববিদ্যালয় ক্লাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৫৫৪ ভোটারের মধ্যে ২৮২ জন শিক্ষক ভোট দেন। ভোটে শিক্ষক ফোরাম প্যানেলে প্রতিদ্বন্দ্বিতা করে আওয়ামী লীগপন্থী শিক্ষকদের আরেক সংগঠন নীল দল। বিগত ১৩ বছর ফোরামের ব্যানারে রাজনীতি করে আসা নীল দল এবার প্রথমবারের মতো নির্বাচনে অংশ নিল। কিন্তু কোনো পদেই জয় লাভ করতে পারেনি। এক অভিযোগের ভিত্তিতে এবারের নির্বাচনে অংশ নেওয়া ও ভোট প্রদান থেকে বিরত থেকেছে বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সোনালী দল।

নীল দল আংশিক প্যানেল ঘোষণা করায় সভাপতি, সাধারণ সম্পাদক ও ৬টি সদস্য পদে নির্বাচন অনুষ্ঠিত হলো। বেলা আড়াইটার দিকে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন সদ্য বিদায়ী সভাপতি ও নির্বাচনের প্রিসাইডিং কর্মকর্তা অধ্যাপক এ এস মাহফুজুল বারী। সভাপতি পদে ২৪৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন কৌলিতত্ত্ব ও উদ্ভিদ প্রজনন বিভাগের অধ্যাপক লুৎফুল হাসান এবং সাধারণ সম্পাদক পদে ২৩৬ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন পশুবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ মনিরুজ্জামান।

সদস্য পদে নির্বাচিতরা হলেন: কৃষি সম্প্রসারণ বিভাগের শিক্ষক মুহাম্মদ জিয়াউল হক, মৃত্তিকাবিজ্ঞান বিভাগের মো. এনামুল হক, কীটতত্ত্ব বিভাগের মুহাম্মদ মহির উদ্দিন, ফার্ম স্ট্রাকচার অ্যান্ড এনভায়রনমেন্টাল বিভাগের মো. জিল্লুর রহমান, কৃষি অর্থনীতি বিভাগের ইসমত আরা বেগম এবং মাইক্রোবায়োলজি অ্যান্ড হাইজিন বিভাগের শিক্ষক এস এম লুৎফুল কবির। প্রতিদ্বন্দ্বী না থাকায় আগেই সমিতির অন্যান্য ৭ পদে ফোরামের শিক্ষকদের বিজয়ী ঘোষণা করেন প্রিসাইডিং কর্মকর্তা।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top