আইইউবিতে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করলেন পল কনেট

-মুক্তিযুদ্ধের-স্মৃতিচারণ-করলেন-পল-কনেট.jpg

আইইউবিতে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করলেন পল কনেট

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ২০:০৩, ২৬-০২-১৯

 

ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) আয়োজিত সেমিনারে অংশ নিয়ে বাংলাদেশের মুক্তিযুদ্ধের নানা কথা তুলে ধরলেন নিউইয়র্কের সেন্ট লরেন্স ইউনিভার্সিটির এমিরেটাস অধ্যাপক পল কনেট।

আইইউবি অডিটোরিয়ামে ২৫ ফেব্রুয়ারি এর আয়োজন করা হয়। অধ্যাপক কনেট বাংলাদেশ সরকারের দেয়া বিশেষ সম্মাননা ‘মুক্তিযুদ্ধের বিদেশি বন্ধু’ খেতাবপ্রাপ্ত।

আইইউবি’র ইএসটিসিডিটি’র চেয়ারম্যান আব্দুল হাই সরকার, বোর্ড অব ট্রাস্টিজের সদস্যবৃন্দ, উপাচার্য অধ্যাপক এম. ওমর রহমান, উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগন এবং পরিবেশ রক্ষায় নিবেদিত সংগঠক অ্যালেন কানেট এসময় উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সরকারের প্রতি বিশেষ কৃতজ্ঞতা জানিয়ে অধ্যাপক কানেট তার বক্তৃতায় ভিয়েতনাম থেকে বাংলাদেশ পর্যন্ত যুদ্ধের ঘটনাপঞ্জি তুলে ধরেন। যুদ্ধের ভয়াবহতা এবং ক্ষতিকর দিক তুলে ধরে সবাইকে যে কোন যুদ্ধের বিরুদ্ধে সোচ্চার হতে অনুষ্ঠানে উপস্থিত সকলের প্রতি আহবান জানান তিনি।

অধ্যাপক কনেট এবং তার স্ত্রী অ্যালেন কনেট বর্তমানে পরিবেশ রক্ষায় বিভিন্ন কর্মসূচির মাধ্যমে সারাবিশ্বে সুনাম কুড়িয়ে চলেছেন। পরিবেশ সুরক্ষার বিষয়ে কথা বলতে গিয়ে, অধ্যাপক কনেট ফ্লোরাইডের ভয়াবহতা তুলে ধরেন। জানান, কিভাবে এই বিষ মানুষের মস্তিষ্কের ক্ষতি ও আগামী প্রজন্মকে ধ্বংস করে চলেছে।

অনুষ্ঠানের শুরুতেই উপাচার্য অধ্যাপক এম. ওমর রহমান তার বক্তৃতায় আইইউবিতে এসে অভিজ্ঞতা তুলে ধরার জন্য অধ্যাপক পল কনেট এবং তার স্ত্রী অ্যালেন কনেটকে ধন্যবাদ জানান। আইইউবি’র বিভিন্ন স্কুলের ডিন, ফ্যাকাল্টি ও প্রশাসনের সিনিয়র কর্মকর্তা এবং বিপুল সংখ্যক শিক্ষার্থী সেমিনারে উপস্থিত ছিলেন।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top