মার্কেটারদের সম্মান জানাবে ব্র্যান্ড ফোরাম-চ্যানেল আই

-সম্মান-জানাবে-ব্র্যান্ড-ফোরাম-চ্যানেল-আই.jpg

মার্কেটারদের সম্মান জানাবে ব্র্যান্ড ফোরাম-চ্যানেল আই

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১৯:৪৬, ২৫-০২-১৯

 

পণ্য বাজারজাতকরণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য স্বীকৃতিস্বরূপ মার্কেটারদের সম্মান জানাবে

সোমবার (২৫ ফেব্রুয়ারি) এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, দ্রুত বর্ধনশীল বাংলাদেশ এখন বিশ্বে অর্থনীতির রোল মডেল। আর বাংলাদেশের এ এগিয়ে যাওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে দেশের ব্যবসা এবং বাজারজাতকরণে। ব্যবসায়িক ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য নানান স্বীকৃতি থাকলেও যারা গ্রাহকের দ্বারে দ্বারে পণ্য পৌঁছে দিচ্ছেন তাদের (মার্কেটার) বড় কোনো স্বীকৃতি নেই।

তাই সর্বাধিক ব্র্যান্ড এবং মার্কেটিং প্ল্যাটফর্ম- বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম ও বেসরকারি টিভি চ্যানেল আই-এর যৌথ উদ্যোগে শুরু হচ্ছে ‘মার্কেটিং সুপারস্টার’। যার মূল লক্ষ্য মার্কেটিং সেক্টরের কিংবদন্তীদের সম্মান জানানো।

দেশের অর্থনীতিকে এগিয়ে নেয় ব্যবসা আর ব্যবসায়ের প্রসার ঘটায় মার্কেটিং, সেইসঙ্গে সামাজিক অগ্রগতি এবং উন্নয়নেও ভূমিকা রাখে মার্কেটিং। বাংলাদেশে সত্যিকারের মার্কেটিং শুরু হয় ৮০-এর দশকে এবং তারপর থেকে এটি এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় এখন স্যোশাল মিডিয়া এবং ডিজিটাল প্ল্যাটফর্ম আধিপত্য করছে। মার্কেটিংয়ের এই বিবর্তনের সময় আমরা ট্রেডিশনাল মার্কেটিংয়ের জ্ঞানকেও উপভোগ করছি।

এসিআই কনজ্যুমার ব্র্যান্ডসের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) সৈয়দ আলমগীর প্রথম মার্কেটিং সুপারস্টার নির্বাচিত হয়েছেন।

সৈয়দ আলমগীর ব্রিটিশ ফার্মাসিটিক্যাল কোম্পানি মে অ্যান্ড বেকার, যা এখন সানোফি বাংলাদেশ নামে পরিচিত সেখানে কর্মজীবন শুরু করেন। দীর্ঘ কর্মজীবনে বেশ কিছু প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিনি। ১৯৯৮ সালে সৈয়দ আলমগীর এসিআই-এ কাজ শুরু করেন এবং দুই দশক ধরে তিনি প্রতিষ্ঠানটিকে দেশের অন্যতম কনজ্যুমার গুডস ম্যানুফ্যাকচার কোম্পানি হিসেবে প্রতিষ্ঠিত করেন। তার আদর্শিক নেতৃত্বে এসিআইয়ের পণ্য এখন দেশের মানুষের কাছে খুবই জনপ্রিয়তা পেয়েছে। এফএমসিজি ক্যাটাগরিতে ১০০ শতাংশ হালাল সাবান কনসেপ্ট তারই উদ্ভাবিত। মার্কেটিং গুরু ফিলিপ কটলার তার ‘দ্যা প্রিন্সিপাল অফ মার্কেটিং’ বই এ হালাল সাবানের কনসেপ্টটি যোগ করেছেন।

আগামী ২৮ মার্চ হোটেল ওয়েস্টিনে গ্রান্ড ইভেন্টের মাধ্যমে সৈয়দ আলমগীর হাতে এ পুরস্কার তুলে দেওয়া হবে।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top