আশুগঞ্জ পাওয়ার প্ল্যান্টে বসুন্ধরার সিমেন্ট-পাথর

-পাওয়ার-প্ল্যান্টে-বসুন্ধরার-সিমেন্ট-পাথর.jpg

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১৯:৪০, ২৫-০২-১৯

 

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ ৪০০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল গ্যাস টারবাইন পাওয়ার প্ল্যান্ট প্রকল্পে সিমেন্ট ও পাথর সরবরাহ করবে বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল কমপ্লেক্স লিমিটেড এবং ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভলপমেন্ট (প্রা.) লিমিটেড।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর হোটেল ওয়েস্টিনে নির্মাণকারী প্রতিষ্ঠান চায়না এনার্জি ইঞ্জিনিয়ারিং গ্রুপ নর্থইস্ট নম্বর-১ ইলেকট্রিক পাওয়ার কন্সট্রাকশন কোম্পানি লিমিটেডের সঙ্গে এ নিয়ে চুক্তি স্বাক্ষর হয়েছে।

এসময় নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান ও চায়না এনার্জি ইঞ্জিনিয়ারিং গ্রুপ নর্থইস্ট নম্বর-১ ইলেকট্রিক পাওয়ার কন্সট্রাকশন কোম্পানির ম্যাটেরিয়াল ম্যানেজার ওয়াং সিউই।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের চিফ মার্কেটিং অফিসার (সিমেন্ট সেক্টর) খন্দকার কিংশুক হোসেন বলেন, দেশের গুরুত্বপূর্ণ মেগা প্রকল্পে বসুন্ধরা সিমেন্ট ব্যবহৃত হয়ে আসছে। বসুন্ধরা সিমেন্ট ও পাথরের পরীক্ষিত মান সন্তোষজনক হওয়ায় আশুগঞ্জ ৪০০ মেগাওয়াট কম্বাইন্ড সাইকেল গ্যাস টারবাইন পাওয়ার প্ল্যান্ট নির্মাণে ব্যবহার হবে বসুন্ধরা সিমেন্ট এবং ইস্ট ওয়েস্ট প্রপার্টি ডেভলপমেন্ট (প্রাইভেট) লিমিটেডের উন্নতমানের পাথর।

 

এ প্রকল্পে আনুমানিক ১৫ হাজার টন সিমেন্ট এবং ৬০ হাজার টন পাথর সরবরাহ করা হবে। এছাড়া এর আগেও নির্মাণকারী প্রতিষ্ঠান ঘোড়াশাল পাওয়ার প্ল্যান্টের ইউনিট-৭ এবং ইউনিট-৩ ও মধুমতি পাওয়ার প্ল্যান্ট নির্মাণে বসুন্ধরা সিমেন্ট ব্যবহার করেছে।

 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বসুন্ধরা গ্রুপের উপ ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মোস্তাফিজুর রহমান, চিফ ফিন্যান্সিয়াল অফিসার (সেক্টর সি) মির্জা মুজাহিদুল ইসলাম, হেড অব ডিভিশন (সাপ্লাই চেইন পেপার সেক্টর) খায়রুল খান, জেনারেল ম্যানেজার (করপোরেট সেলস) ইঞ্জিনিয়ার মো. মাহমুদুল হাসান, হেড অব মার্কেটিং (সেক্টর সি) তৌফিক হাসান, অ্যাসিস্টেন্ট জেনারেল ম্যানেজার সেলস (বিএমটিএল) একেএম রাশেদ উদ্দিন ও ডেপুটি জেনারেল ম্যানেজার (করপোরেট সেলস) এইচএন আশিকুর রহমান।

 

উপস্থিত ছিলেন- চায়না এনার্জি ইঞ্জিনিয়ারিং গ্রুপ নর্থইস্ট নম্বর-১ ইলেকট্রিক পাওয়ার কন্সট্রাকশন কোম্পানির অ্যাসিস্টেন্ট ম্যানেজার লিউ ডান, ঝাং গুয়াং ঝাও ও জু ইউ পিং।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top