আন্তর্জাতিক পোল্ট্রি শো-সেমিনার ৫ মার্চ শুরু

-পোল্ট্রি-শো-সেমিনার-৫-মার্চ-শুরু.jpg

আন্তর্জাতিক পোল্ট্রি শো-সেমিনার ৫ মার্চ শুরু

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১৯:৩৯, ২৫-০২-১৯

 

রাজধানীতে আন্তর্জাতিক পোল্ট্রি শো ও সেমিনার ৫ মার্চ (মঙ্গলবার) শুরু হবে। পাঁচ দিনব্যাপী ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) আন্তর্জাতিক শো’র পর্দা নামবে ৯ মার্চ।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক গোলটেবিল আলোচনায় এ তথ্য জানান ওয়ার্ল্ড পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন বাংলাদেশ শাখার সভাপতি শামসুল আরেফিন খালেদ।

শামসুল আরেফিন খালেদ জানান, এর আগে আমরা টানা তিনদিনের অনুষ্ঠান করে থাকলেও এবার পাঁচ দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এবারের স্লোগান ‘স্বাস্থ্যকর জীবনের জন্য পোল্ট্রি’। পাঁচ দিনব্যাপী অনুষ্ঠানকে আমরা দু’ভাগে ভাগ করেছি।

এর মধ্যে ৫ থেকে ৬ মার্চ অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক সেমিনার। যেটি হোটেল লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত হবে এবং ৭ থেকে ৯ মার্চ অনুষ্ঠিত হবে আন্তর্জাতিক পোল্ট্রি শো। যেটি অনুষ্ঠিত হবে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি)।

তিনি জানান, আন্তর্জাতিক পোল্ট্রি শো ও সেমিনারে মোট ২২টি থেকে ডেলিগেট আসবে। ১৫টি দেশের বিজ্ঞানী ও গবেষকরা অংশ নেবেন। মোট ৯৯টি সায়েন্টিফিক পেপার উপস্থাপন করা হবে। শোতে ৮০ বিদেশি ও ১৫০ দেশি কোম্পানি অংশ নেবেন। শোতে মোট ৮০০টি স্টল থাকবে।

তিনি আরও জানান, শো ও সেমিনার যৌথভাবে আয়োজন করছে ওয়ার্ল্ড পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন বাংলাদেশে ও বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ কাউন্সিল (বিপিআইসিসি)। এবারের শো ও সেমিনারে থাকবে পোল্ট্রি কুকিং কনটেস্ট, সেলফি কনটেস্ট ও চিকেন কনটেস্ট। এজন্য ওয়েবপেইজ www.wpsa-bb.com ও www.bpicc-poultry.com এ রেজিস্ট্রেশন করতে হবে।

আলোচনায় উপস্থিত ছিলেন মৎস ও প্রাণী সম্পদ অধিদফতরের মহাপরিচালক ড. হীরেশ চন্দ্র ভৌমিক, মৎস ও প্রাণী সম্পদ রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক ড. নাথুরাম সরকার, ওয়ার্ল্ড পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন বাংলাদেশের সাধারণ সম্পাদক মাহবুব হাসান, সহ-সভাপতি ইয়াসমিন রহমান প্রমুখ।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top