এক বছর আগে মেয়াদোত্তীর্ণ মাংস যাচ্ছিলো সুপারশপে

mangso20190225212354.jpg

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ২২:২৭, ২৫-০২-১৯

 

রাজধানীর তেজগাঁও এলাকার একটি হিমাগারে অভিযান চালিয়ে এক বছর আগে মেয়াদ শেষ হওয়া ৫০০ মণ দুম্বা এবং তারো আগে মেয়াদোত্তীর্ণ হওয়া ৩০০ মণ মহিষের মাংস জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসব মাংস রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের সুপারশপে সরবরাহ করা হচ্ছিলো বলে জানিয়েছে র‌্যাব।

সোমবার (২৫ ফেব্রুয়ারি) র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে র‌্যাব-২ তেজগাঁও বাবলি মসজিদ সংলগ্ন দেশি অ্যাগ্রোফিড ও শিকাজু ইঞ্জিনিয়ার্স ওয়ার্কস হিমাগারে অভিযান পরিচালনা করে।

অভিযানে ৫০০ মণ দুম্বার মাংস ও ৩০০ মণ মহিষের মাংস ছাড়াও ১২০০ মণ খেজুর ও ১০০ মণ মেয়াদোত্তীর্ণ কিসমিস জব্দ করা হয়েছে। পরে ওই হিমাগারে মেয়াদোত্তীর্ণ খাদ্যপণ্য মজুদকারীদের ৩২ লাখ টাকা জরিমানাসহ ১৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম বলেন, জব্দ করা ১০০ মণ কিসমিসের মেয়াদ শেষ হয় ২০১৭ সালে, ১২০০ মণ খেজুরের মধ্যে ২০০৬ সাল থেকে ২০১৮ সালে মেয়াদ শেষ হওয়া খেজুর রয়েছে।
অন্যদিকে, ২০১৮ সালের ১৭ ফেব্রুয়ারি মেয়াদ শেষ হওয়া ৫০০ মণ দুম্বাসহ তারো প্রায় দেড় বছর আগে মেয়া শেষ হওয়া ৩০০ মণ মহিষের মাংস জব্দ করা হয়।

এসব মাংস, খেজুর ও কিসমিস রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানের সুপারশপগুলোতে সরবরাহ করা হতো বলেও জানান তিনি।

এ ঘটনায় দেশি অ্যাগ্রোফিড ও শিকাজু হিমাগারকে ৩২ লাখ টাকা জরিমানা এবং অ্যাগ্রোফিডের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেনসহ মোট ১৮ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top