২৮ বছর পর অনুষ্ঠেয় ডাকসু কোটা আন্দোলন পরিষদের প্যানেল ঘোষণা

-বছর-পর-অনুষ্ঠেয়-ডাকসু-কোটা-আন্দোলন-পরিষদের-প্যানেল-ঘোষণা.jpg

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত: ২৩:০০, ২৫-০২-১৯

 

সোমবার বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের এক সংবাদ সম্মেলনে এ প্যানেল ঘোষণা করা হয়।

২৮ বছর পর অনুষ্ঠেয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদ ও হল সংসদ নির্বাচনে প্যানেল ঘোষণা করেছে কোটা সংস্কার আন্দোলনের প্লাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ। ২৫ সদস্যের কেন্দ্রীয় সংসদ ও ১৩ সদস্যের হল সংসদের জন্য আলাদা প্যানেল ঘোষণা করেছে পরিষদ।

ডাকসুর শীর্ষ তিন পদে প্লাটফর্মের তিন গুরুত্বপূর্ণ নেতা নির্বাচন করলেও ভোট করছেন না আহ্বায়ক হাসান আল মামুন।

ডাকসুর সহসভাপতি (ভিপি) পদে মনোনয়ন দেয়া হয়েছে সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নুরকে। আর সাধারণ সম্পাদক পদে প্যানেলে রাখা হয়েছে পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. রাশেদ খানকে। আর সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে মনোনয়ন দেয়া হয়েছে প্লাটফর্মের আরেক যুগ্ম আহ্বায়ক মো. ফারুক হোসেনকে।

প্যানেলে সম্পাদক পদে আরও রয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক পদে নাজমুল হুদা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক পদে সোহরাব হোসেন, কমনরুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক কামরুল হাসান, আন্তর্জাতিক সম্পাদক হাবিবুল্লাহ বেলালী, সাহিত্য সম্পাদক পদে আকরাম হোসেন, সাংস্কৃতিক সম্পাদক নাহিদ ইসলাম, ক্রীড়া সম্পাদক মামুনুর রশীদ, ছাত্র পরিবহন সম্পাদক রাকিবুল ইসলাম, সমাজসেবা সম্পাদক আখতার হোসেন।

সদস্য পদে মনোনয়ন পাওয়া ১৩ জনের মধ্যে রয়েছেন উম্মে কুলসুম বন্যা, রাইয়ান আবদুল্লাহ, সাদ আল মাসানী, ইমরান হোসেন প্রমুখ।

দীর্ঘ ২৮ বছর পর আগামী ১১ মার্চ ডাকসুর পাশাপাশি হল ছাত্র সংসদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে মনোনয়নপত্র সংগ্রহের শেষ সময় ২৫ ফেব্রুয়ারি। প্রার্থী হওয়ার শেষ সময় ২ মার্চের পর দিন বাছাই শেষে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করবে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ছাত্রলীগ ও ছাত্রমৈত্রী গতকাল রোববার প্যানেল ঘোষণা করেছে। ছাত্রদল, প্রগতিশীল ছাত্রজোট, ছাত্র ইউনিয়ন নির্বাচন করছে। তাদের প্যানেল নির্ধারণের কাজও চূড়ান্ত পর্যায়ে রয়েছে বলে জানা গেছে।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top