ব্যাটসম্যানরা যথাযথ প্রস্তুতি পেলেও প্রকৃতি বেঁকে বসায় বোলাররা বঞ্চিত

-যথাযথ-প্রস্তুতি-পেলেও-প্রকৃতি-বেঁকে-বসায়-বোলাররা-বঞ্চিত-.jpg

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১৮:২১, ২৪-০২-১৯

 

দুইদিনের প্রস্তুতি ম্যাচের শেষদিন মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহী, এবাদত হোসেন ও সৈয়দ খালেদ আহমেদরা মাত্র ১২ ওভার বোলিং করতেই বাগড়া দেয় বৃষ্টি। পরে আর মাঠে গড়ায়নি খেলা। যে কারণে ম্যাচের ফলাফল ড্র ঘোষণা করে দেন দুই আম্পায়ার।

তিন ম্যাচের টেস্ট সিরিজের আগে একমাত্র প্রস্তুতি ম্যাচে যথাযথ সুযোগ পেয়েছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। সে সুযোগ কাজে লাগিয়ে রানও করেছেন সবাই। কিন্তু প্রকৃতি বেঁকে বসায় বোলাররা বঞ্চিত হলেন যথাযথ প্রস্তুতি থেকে।

এই ১২ ওভার ব্যাটিং করে নিউজিল্যান্ড একাদশ ২ উইকেট হারিয়ে ৫৭ রান সংগ্রহ করে। ৫ ওভারে মাত্র ৯ রান দিয়ে এক উইকেট নেন মোস্তাফিজ, ১ ওভারে ৪ রান দিয়ে অন্য উইকেট নেন এবাদত। খালেদ ৩ ওভারে ৮ রান এবং রাহী ৩ ওভারে ৩৪ রান খরচ করে উইকেটশুন্য থাকেন।

এর আগে লিঙ্কনের বার্ট সাটক্লিফ ওভালে নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। উদ্বোধনী জুটিতে ১১৩ রান যোগ করেন তামিম ইকবাল ও সাদমান ইসলাম। মাত্র ৫ রানের জন্য হাফসেঞ্চুরি মিস করেন তামিম। ৫ চার ও ১ ছয়ের মারে ৮৩ বলে করেন ৪৫ রান।

তবে ঠিকই নিজের ফিফটি তুলে নেন সাদমান। দলীয় ১২০ রানের মাথায় আউট হওয়ার আগে ১১৩ বলে ৯ চারের মারে ৬৭ রান করেন তিনি। মুমিনুল ফেরেন অল্পেই। তার ব্যাট থেকে আসে ২০ রান।

এরপরের চার ব্যাটসম্যান আউট না হয়েও স্বেচ্ছায় ফেরেন সাজঘরে। এদের মধ্যে লিটন দাশ ৯১ বলে ৬ চারে ৬২, সৌম্য সরকার ৭৫ বলে ৬ চারে ৪১, অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ৬০ বলে ৮ চার ও ১ ছয়ে ৫৯ এবং মেহেদি হাসান মিরাজ ৬৭ বলে ৬ চার ও ২ ছয়ে ৫১ রান করেন।

নিচের সারির ব্যাটসম্যানদের মধ্যে তাইজুল ইসলাম ১৪, নাঈম হাসান ১২ এবং আবু জায়েদ রাহী ২৩ রান করে আউট হন। দিন শেষে ৯৬.১ ওভারে ৬ উইকেট হারিয়ে ৪১১ রান সংগ্রহ দাঁড় করায় বাংলাদেশ।

ইনজুরির কারণে এ ম্যাচটি খেলেননি নিয়মিত উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহীম এবং ওয়ানডে সিরিজে দারুণ ব্যাটিং করা মোহাম্মদ মিঠুন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top