প্রাথমিকে পল্লীগীতিতে শিক্ষা সপ্তাহ পদক পাচ্ছেন বাগেরহাটের সৌরভ

Sourov-Pic.jpg

বাগেরহাট প্রতিনিধি, prabartan | প্রকাশিত: ২১:২৯, ২২-০২-১৯

 

জাতীয় শিক্ষা পদক ২০১৮ প্রাথমিকে পল্লীগীতি প্রতিযোগিতায় পদক পাচ্ছেন বাগেরহাটের জোবায়ের হাসান সৌরভ। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলণ কক্ষে আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে পদক গ্রহন করবেন তিনি।

সারাদেশের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে অনুষ্ঠিত পল্লীগীতি গানের প্রতিযোগিতায় উপজেলা, জেলা ও বিভাগীয় পর্যায় থেকে প্রথম স্থান অধিকার করে জাতীয় প্রতিযোগিতায় দেশের ২য় স্থান অর্জন করেছেন সৌরভ। সৌরভ মোরেলগঞ্জ উপজেলার এসিলাহা মাধ্যমিক বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী এবং পূর্ব সরালিয়া গ্রামের মাসুম শেখ ও মালা বেগমের ছেলে। সৌরভ ২০১৮ সালে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী থাকা অবস্থায় এ প্রতিযোগিতায় অংশ নেয়।

জোবায়ের হাসান সৌরভের মা মালা বেগম বলেন, ২য় শ্রেণিতে পড়ার সময় সৌরভ গানের শুরে গুন গুন করত। তখন প্রতিবেশিরা সৌরভকে গান সেখানের জন্য অনুরোধ করেন। তারপর থেকে গানের শিক্ষকের সহায়তায় শুরু হয় সৌরভের গান চর্চা। ছেলের এ সাফল্যে মা-বাবা সকলের কাছে ছেলের জন্য দোয়া কামনা করেছেন।

জোবায়ের হাসান সৌরভ বলেন, একজন ভাল শিল্পি হওয়ার স্বপ্ন আছে আমার। পাশাপাশি ভাল লেখাপড়া করে পিতা-মাতার মুখ উজ্জল করার আশা ব্যক্ত করেন সৌরভ।

বাগেরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ কবির উদ্দিন বলেন, সৌরভ দেশের মধ্যে পল্লীগীতিতে ২য় স্থান অর্জন করায় জেলা প্রাথমিক শিক্ষা বিভাগ খুব খুশি। জাতীয় শিক্ষা পদক প্রদান অনুষ্ঠানে উপস্থিত থেকে পদক গ্রহনের জন্য সৌরভকে চিঠি দিয়েছে।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top