রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু

68-2202220902.jpg

ডেস্ক রিপোর্ট : রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশে (রবিবা) সশরীরে ক্লাস শুরু হয়েছে। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী একাডেমিক ভবন-১ ও ২ এ ক্লাস শুরু হয়।দীর্ঘ দুই বছর পর শিক্ষার্থীরা সশরীরে ক্লাসে ফিরতে পেরে তাদের মধ্যে আনন্দের শেষ ছিল না। শিক্ষার্থীদের উপস্থিতিও ছিল লক্ষ করার মতো।

তাদের অনুভূতি জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশরাফুল আলম রাকিব বলেন, খুব এক্সাইটেড অনুভব হচ্ছে। কারণ প্রায় দুই বছর পর সশরীরে ক্লাসে ফিরতে পেরেছি। অনেকটা আমার জীবনের প্রথম ক্লাসের মতো অনুভূতি হচ্ছে। অনেক ভালো লাগছে, পাশাপাশি আবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের একটা শঙ্কা রয়েই গেছে।

আরও পড়ুন : সুন্দরবনের শুঁটকি পল্লীর ১৪ হাজার জেলেকে দেয়া হচ্ছে করোনা টিকা

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী তাহমিনা আশরাফ বলেন, পড়াশোনা কখনো হেলাফেলায় করা যায় না। অনলাইন পড়াশোনা উপলব্ধি কতটা যন্ত্রণাদায়ক তা এই দু’বছরে বুঝতে পেরেছি। তাই সশরীরে ক্লাস করতে পেরে মনে শান্তি পাচ্ছি। নিজেকে জ্ঞানের আলোয় ভরে তুলতে পারবো এই সুযোগটা আবারও পেয়েছি। হতাশাগুলো খসে পড়ুক নতুন পরিশ্রমের এই অধ্যায়ে। আলোকিত হোক সংগ্রামী প্রতিটা জীবন। এটাই এখন মনের মধ্যে বড় স্বপ্ন, বড় আনন্দ।

উল্লেখ্য, করোনাভাইরাসের বিস্তার রোধে গত ২০২০ সালের ১৬ মার্চ বন্ধ ঘোষণা করা হয় সব শিক্ষাপ্রতিষ্ঠান। পরবর্তী সময়ে বিভিন্ন ধাপে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়। ফলে করোনা পরিস্থিতিতে সশরীরে ক্লাস মেলেনি রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top