চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় তামিম-তাসকিনের শোক

-অগ্নিকাণ্ডের-ঘটনায়-তামিম-তাসকিনের-শোক.jpg

চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় তামিম-তাসকিনের শোক

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ২১:০০, ২১ -০২-১৯

 

পুরান ঢাকার চকবাজারে ভয়বহ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত ৭০ জন নিহত আর আহত হয়েছেন প্রায় অর্ধশত। এই ঘটনায় শোকে মুহ্যমান পুরো বাংলাদেশ। সুদূর নিইউজিল্যান্ডে থাকা বাংলাদেশের ক্রিকেটারদেরও শোকাহত। সেখান থেকেই তারা পরবর্তী খবর নিচ্ছেন। একইসঙ্গে সামাজিক যোগাযোগের মাধ্যমে তাদের অনেকেই শোক প্রকাশ ও প্রার্থনা করছেন।

অগ্নিকাণ্ডের খবর শুনেই দেশসেরা ওপেনার তামিম ইকবাল তার ফেসবুক পেইজে লিখেছেন, ‘চকবাজারে নিহত-আহত ব্যক্তিদের জন্য প্রার্থনা। আল্লাহ্ তাদের শোক সইবার শক্তি দান করুন।’

নিউজিল্যান্ডের বিপক্ষে ৩-০ ব্যবধানে ওয়ানডে সিরিজ হারলেও বাংলাদেশের প্রাপ্তি সাব্বিরের সেঞ্চুরি পাওয়া। শেষ ম্যাচে অসাধারণ এক সেঞ্চুরি হাঁকানো সাব্বির ছিলেন ফুরফুরে মেজাজেই। কিন্তু এই অগ্নিকাণ্ডের ঘটনায় তিনি শোকাহত। জানালেন, ‘খুব খারাপ লাগছে। আহতদের জন্য দোয়া করি তারা যেন দ্রুত সুস্থ হয়ে ওঠেন।

ইনজুরির কারণে কিউই সিরিজ থেকে ছিটকে পড়েছেন পেসার তাসকিন আহমেদ। চকবাজারের ঘটনা তাকে মর্মাহত করেছে। নিজের ফেসবুক পেইজে তাসকিন লিখেছেন, ‘এই মুহূর্তে যারা ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনার বা এর আশেপাশে অবস্থান করছেন তারা দয়া করে ঢাকা মেডিকেলে চলে যান। চক বাজার অগ্নিকান্ডে আহতদের জন্য প্রচুর রক্ত লাগতেসে। চলুন রক্ত দিয়ে অর্জিত এই ভাষা দিবসে রক্ত দিয়ে জীবন বাঁচাই।’

এছাড়া নিউজিল্যান্ড থেকেই খোঁজখবর নেওয়া ও আহতদের দ্রুত আরোগ্যের জন্য দোয়া করছেন মোস্তাফিজসহ অন্যান্যরা।

বুধবার রাত সাড়ে দশটার পর চকবাজারের নন্দ কুমার দত্ত রোডের ওয়াহিদ ম্যানশন থেকে। এরপর একে একে আশপাশের আরও কয়েকটি ভবনে ছড়িয়ে পড়ে। স্থানীয় সূত্র মতে, ওই ভবনের সামনে থাকা গাড়ি থেকে আগুনের সূত্রপাত হয়।

ফায়ার সার্ভিসের ৩৭টি ইউনিট প্রায় ১৪ ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। ততক্ষণে ৭০ তাজা প্রাণ ঝরে গেছে। ঢামেক বার্ন ইউনিটে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে ৯ জন। তাদের অবস্থা সংকটাপন্ন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ। পুরো দেশবাসী এই ঘটনায় স্তব্ধ ও শোকাহত।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top