কোচিং সেন্টার বন্ধে অভিযান অব্যাহত থাকবে: শিক্ষামন্ত্রী

Screenshot_2019-02-20-কোচিং-সেন্টার-বন্ধে-অভিযান-অব্যাহত-থাকবে-শিক্ষামন্ত্রী.png

কোচিং সেন্টার বন্ধে অভিযান অব্যাহত থাকবে শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১৭:২৭, ২০-০২-১৯

 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, কোচিং সেন্টার বন্ধে অভিযান অব্যাহত থাকবে। যেখানে শিক্ষকেরা শ্রেণিতে পড়াশোনা না করিয়ে তাদের নিজেদের বাড়িতে কিংবা কোচিং সেন্টারে তাদের স্কুলের শিক্ষার্থীদের পড়তে বাধ্য করে। সেখানে না পড়লে তাদের ফেল করিয়ে দেয়। এ ধরণের অপরাধ যারা করে সে জায়গাগুলো আমাদের বন্ধ করতেই হবে। সেটার জন্য আমাদের চেষ্টা আছে। এরইমধ্যে সারাদেশে আইনশৃঙ্খলাবাহিনী এ বিষয়ে অভিযান চালাচ্ছে।

বুধবার সকালে টাঙ্গাইলের মির্জাপুর সরকারি এস.কে. পাইলট উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার কেন্দ্র পরিদর্শন শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, যেসব শিক্ষা প্রতিষ্ঠান থেকে সরকারি বই যারা নোট গাইড বেআইনিভাবে বিক্রি করছেন আমরা সেই অভিযোগের ভিত্তিতে অভিযান পরিচালনা করে আসছি।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, যত্রতত্র শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তোলা অনেকাংশেই দেখা যাচ্ছে শিক্ষার যে মূল উদ্দেশ্য তার বদলে কোথাও কোথাও শিক্ষার পেছনে ব্যবসাটি বড় হয়ে উঠে। শিক্ষা প্রতিষ্ঠান করার জন্য কোনো অনুমতি লাগে না যত্রতত্র যেন শিক্ষাপ্রতিষ্ঠান আর গড়ে না উঠে সে বিষয়েও আমাদের চিন্তা ভাবনা রয়েছে।

পরে শিক্ষামন্ত্রী আলোচনা সভায় যোগ দেন। ভাষা সৈনিক প্রতিভা মুৎসদ্দির সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন টাঙ্গাইল-৭ (মির্জাপুর) আসনের এমপি মো. একাব্বর হোসেন, টাঙ্গাইল ডিসি মো. শহিদুল ইসলাম, টাঙ্গাইলের অ্যাডিশনাল এসপি আহাদুজ্জামান মিঞা, কুমুদিনী হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, ভারতেশ্বরী হোমসের পরিচালক সম্পা সাহা, ইউএনও আবদুল মালেক, ওসি এ কে এম মিজানুল হক প্রমুখ।

আলোচনা শেষে মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠান হয়। অনুষ্ঠান শেষে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন শিক্ষামন্ত্রী। পরে জাতীয় সংগীত পরিবেশনার মধ্য দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top