পদ্মা সেতুর ১২০০ মিটার দৃশ্যমান

Screenshot_2019-02-20-পদ্মা-সেতুর-১২০০-মিটার-দৃশ্যমান.png

পদ্মা সেতুর ১২০০ মিটার দৃশ্যমান

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১৭:১৬, ২০-০২-১৯

 

শরীয়তপুরের জাজিরা প্রান্তে বুধবার সকালে পদ্মা সেতুর সপ্তম স্প্যানটি বসানো হয়েছে। বেলা সাড়ে ১২টার দিকে জাজিরা প্রান্তের ৩৫ ও ৩৬ নম্বর পিলারের উপর এ স্প্যান বসানো হয়। এতে পদ্মা সেতুর ১২০০ মিটার দৃশ্যমান হয়েছে।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আব্দুল কাদের স্প্যান বসানোর সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, বুধবার সকাল ৮টা থেকে জাজিরা প্রান্তে স্প্যান বসানোর প্রক্রিয়া শুরু হয়। পাঁচ ঘন্টার চেষ্টার পর দুপুর ১২টা ৩০মিনিটে সেতুর ৩৫ ও ৩৬ নম্বর পিলারের উপর স্প্যানটি বসানো হয়।

তিনি আরো বলেন, জাজিরা প্রান্তে সপ্তম ও মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া প্রান্তে আগেই একটি স্প্যান বসানো হয়েছিল। আজ জাজিরা প্রান্তে আরেকটি বসানোর মাধ্যমে পদ্মা সেতুর মোট আটটি স্প্যান বসানো হলো। এরই মধ্য দিয়ে উভয় প্রান্ত মিলিয়ে ১২০০ মিটার পদ্মা সেতু দৃশ্যমান হয়েছে।

স্প্যান বসানোর কার্যক্রম দেখে আনন্দিত পদ্মার পাড়ের মানুষ। স্প্যান বসিয়ে জাজিরা প্রান্তে থেকে মাওয়া প্রান্তের দিকে এগিয়ে নেয়া হচ্ছে।

এর আগে মঙ্গলবার সকালে মাওয়া কন্সট্রাকশন ইয়ার্ড থেকে রওয়ানা দিয়ে স্প্যানটি বিকালে জাজিরা প্রান্তে নিয়ে যাওয়া হয়। ধূসর রংয়ের স্প্যানের দৈর্ঘ্য ১৫০ মিটার আর ওজন তিন হাজার ১৪০ টন। তিন হাজার ৬০০ টন ধারণ ক্ষমতার ক্রেন “তিয়ান ই” স্প্যানটি বহন করে নিয়ে যায় জাজিরা প্রান্তে।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top