নবায়নযোগ্য জ্বালানি খাতে সহযোগিতা নিয়ে আলোচনা

monem-20220220095948.jpg

ডেস্ক রিপোর্ট : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের জলবায়ু বিষয়ক বিশেষ দূত জন কেরির সঙ্গে বৈঠক করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।শনিবার (১৯ ফেব্রুয়ারি) জার্মানির মিউনিখ সিকিউরিটি কনফারেন্সে জলবায়ু পরিবর্তন সংক্রান্ত সেশনের ফাঁকে সাইড লাইনে বৈঠক করেন পররাষ্ট্রমন্ত্রী মোমেন ও জন কেরি।

বৈঠকে মোমেন-কেরি জলবায়ু পরিবর্তন মোকাবিলা নিয়ে আলোচনা করেছেন। বিশেষ করে নবায়নযোগ্য জ্বালানী খাতে বাংলাদেশ কিভাবে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে সহযোগিতা পেতে পারে তা নিয়ে আলোচনা হয়। তাছাড়া সোলার এনার্জির ক্ষেত্রে সহযোগিতা নিয়ে আলোচনা হয়েছে।

আরও পড়ুন : সরকার ও আমরা এক হয়ে গেছি: ড. কামাল

বৈঠকে ড. মোমেন জলবায়ু পরিবর্তন মোকাবিলায় সবুজ প্রযুক্তির ওপর জোর দেন। অন্যদিকে জন কেরি বাংলাদেশের উপকূলীয় এলাকায় নবায়নযোগ্য জ্বালানী ইস্যুতে নির্দষ্ট প্রকল্পের সম্ভাব্যতা যাচাই নিয়ে তার আগ্রহের কথা জানান।

বৈঠকে জার্মানিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোশাররফ হোসেন ভূঁইয়া উপস্থিত ছিলেন। জার্মানিতে ‘৫৮তম মিউনিখ নিরাপত্তা সম্মেলন’ আজ শেষ হচ্ছে।বর্তমানে জার্মানিতে অবস্থান করা পররাষ্ট্রমন্ত্রী ২১ ফেব্রুয়ারি প্যারিসের উদ্দেশে মিউনিখ ত্যাগ করবেন এবং ২২ ফেব্রুয়ারি সেখানে অনুষ্ঠিতব্য প্যাসিফিক সহযোগিতা বিষয়ক মন্ত্রী পর্যায়ের ফোরাম বৈঠকে যোগ দেবেন।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top