৬ হাজার কোটি টাকার বকেয়া রাজস্ব আদায়ের ফয়সালা গড়ালো আদালতে

-হাজার-কোটি-টাকার-বকেয়া-রাজস্ব-আদায়ের-ফয়সালা-গড়ালো-আদালতে.jpg

৬ হাজার কোটি টাকার বকেয়া রাজস্ব আদায়ের ফয়সালা গড়ালো আদালতে

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১৯:৪৮, ১৮ -০২-১৯

 

পাঁচ মোবাইল নেটওয়ার্ক কোম্পানির বকেয়া রাজস্বের পরিমাণ দাঁড়িছে প্রায় ৬ হাজার কোটি টাকা। বিষয়টি দীর্ঘদিন যাবৎ অমিমাংসিত রয়েছে এবং বর্তমানে তা আদালতে গড়িয়েছে বলে জানিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ডেইলি সান

এনবিআর এর হিসেব অনুযায়ী, মোবাইল কোম্পানিগুলোর কাছে এখনো ৫৯৪১.৬৫ কোটি টাকা রাজস্ব পাওনা আছে। এই অর্থ তারা ফাঁকি দেয়ার চেষ্টা করছে বলে বোর্ডের পক্ষ থেকে অভিযোগ করা হচ্ছে। তবে এই অভিযোগ অস্বীকার করেছে সিম কোম্পানিগুলো।

রাজস্ব বোর্ডের দাবি অনুযায়ী, গ্রামীনফোনের কাছে ২১০৪.৮৫ কোটি, বাংলালিংকের কাছে ১০৯৯.৭৬ কোটি, রবির কাছে ২১৬৮.৭২ কোটি, এয়ারটেলের কাছে ৩৭৯.৯৩ কোটি এবং টেলিটকের কাছে ১৮৮.৩৯ কোটি টাকা বকেয়া রয়েছে। তবে রাজস্ব ফাঁকি দেয়ার অভিযোগ অস্বীকার করেছে মোবাইল কোম্পানিগুলো। যদিও মোবাইল নিয়ন্ত্রণ সংস্থা ও রাজস্ব বোর্ডের সঙ্গে কিছু ভুল বোঝাবুঝি আছে বা বিতর্ক বৃদ্ধি পেয়েছে বলে কোম্পানিগুলো জানিয়েছে।

‘বকেয়া রাজস্বের বিষয়টি এখন আদালতে গেছে। তাই বিষয়টি প্রমাণ না হওয়া পর্যন্ত রাজস্ব ফাঁকি দেয়া হয়েছে বা হচ্ছে এটি কেউ দাবি করতে পারে না। অবৈধ রাজস্ব আরোপের বিষয়ে আমরা আদালতের দ্বারস্থ হয়েছি। আদালতে যাওয়া মানে রাজস্ব ফাঁকি দেয়া হয়েছে বলে অভিযোগ করার সুযোগ নেই।’ নাম প্রকাশে অনিচ্ছুক মোবাইলফোন নেটওয়ার্ক কোম্পানিগুলোর একজন মুখপাত্র জানিয়েছেন।

সিম কোম্পানীগুলো বলছে, যেহেতু বিষয়টি এখন আদালতে গড়িয়েছে তাই এতে সিদ্ধান্ত না আসা পর্যন্ত বকেয়া রাজস্ব আদায় করা হবে না।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top