বার্সায় আসছেন আরেক ব্রাজিলিয়ান

-আসছেন-আরেক-ব্রাজিলিয়ান.jpg

বার্সায় আসছেন আরেক ব্রাজিলিয়ান

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১৮:৩৪, ১৯ -০২-১৯

 

লা লিগা’ বিশ্বের অন্যতম জনপ্রিয় ফুটবল লিগ। আগে শুধুই স্যাটেলাইট টিভি চ্যানেলে দেখা যেত উত্তেজনায় পরিপূর্ণ এই লিগ টুর্নামেন্ট। কিন্তু সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে এই সম্প্রচারিত হওয়ায় অন্যান্য দেশের মতো বাংলাদেশেও এর জনপ্রিয়তা ব্যাপকভাবে বেড়ছে।

এই জনপ্রিয়তাকে আরও বাড়াতে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহযোগিতা চেয়েছেন লা লিগা ভারতের কান্ট্রি ডিরেক্টর হোসে অ্যান্থোনিও।

সোমবার ফেডারেশন ভবনে কাজী সালাউদ্দিনের সঙ্গে বৈঠক করেন তিনি। এ সময় একাডেমির জন্য অ্যান্থোনিও’র সাহায্য প্রত্যাশা করেন বাফুফে বস। বিষয়টি নিয়ে কোনো সিদ্ধান্ত না দিলেও, ইতিবাচক সাড়া দিয়েছেন স্প্যানিশ লিগের এই ঊর্ধ্বতন কর্তা।

বাফুফের সঙ্গে সৌজন্য সাক্ষাতে বসেছিলেন লা লিগার ভারতের কান্ট্রি ডিরেক্টর। লা লিগার পরিসর কিভাবে আরও বাড়ানো যায়, মূল আলোচ্য বিষয় ছিল এটাই।

তার কথা-বার্তায় স্পষ্ট, একটা উদ্দেশ নিয়েই তিনি বাংলাদেশে। বিষয়টি বুঝতে পেরে বাফুফেও হয়েছে কৌসুলি। ক’দিন বাদে নিজ উদ্যোগে একাডেমি করতে যাচ্ছে ফেডারেশন। এ জন্য আনুষঙ্গিক কি ধরনের সুবিধা মিলতে পারে স্পেন থেকে, তা জানতে চাওয়া হয়েছে অতিথির কাছে।
বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বলেন, তাদের যেই ক্লাবগুলো রয়েছে সেগুলোর সঙ্গে আমরা যোগাযোগ করার ইচ্ছার কথা জানিয়েছি। তাদের কিছু প্রশিক্ষককেও আমাদের ছেলেদের প্রশিক্ষণ দেয়ার জন্য বলেছি।

অনুসন্ধান করে দেখা যায়, ফেসবুকে লা লিগা সরাসরি দেখার ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে পঞ্চম। যেখান থেকে বড় অঙ্কের অর্থ উপার্জন করছে ইউরোপের অন্যতম জনপ্রিয় এই লিগ। তাই বাফুফে কি প্রস্তাব দিলো, তার চাইতে নিজের স্বার্থটাকেই বড় করে দেখেছেন এই কর্তা।

লা লিগার কান্ট্রি ডিরেক্টর হোসে অ্যান্তোনিও বলেন, আমাদের লিগটি বেশ জনপ্রিয় তোমাদের এখানে। ফেসবুকে খেলা প্রচারের পর থেকে এটা আরো বেড়ে গেছে। এটা কিভাবে আরো বাড়ানো যায় এ জন্য একসঙ্গে কাজ করবো আমরা। পাশাপাশি তোমাদের ফুটবল উন্নয়নে আমাদের যদি কোন সহযোগিতা লাগে, তা করার চেষ্টা করবো।

যদিও দিন শেষে বাফুফে ভবন ঘুরে দেখেন হোসে অ্যান্তোনিও। খোঁজ নিয়েছেন বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলের। মাঠে গিয়ে অনুশীলন দেখেছেন নারী ফুটবলারদের। সব মিলিয়ে স্প্যানিশ লিগটির কাছ থেকে সহযোগিতা পেতে বেশ আশাবাদী ফেডারেশন।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top