বর্তমান দল নিয়েই বিশ্বকাপে যাবে বাংলাদেশ

-দল-নিয়েই-বিশ্বকাপে-যাবে-বাংলাদেশ.jpg

বর্তমান দল নিয়েই বিশ্বকাপে যাবে বাংলাদেশ

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১৮:৩১, ১৯ -০২-১৯

 

নিউজিল্যান্ড সফরের শেষ ওয়ানডে ম্যাচে বুধবার (২০ ফেব্রুয়ারি) মাঠে নামবে টাইগাররা। বিশ্বকাপের আগে এই ম্যাচকেই কার্যত দল বাছাই করার শেষ সুযোগ হিসেবে ধরা হচ্ছে। আর এজন্য দলে খুব বেশি অদল-বদল করার সুযোগ নেই বলেই মনে করেন ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। অর্থাৎ, বর্তমান দল নিয়েই বিশ্বকাপে যাবে টাইগাররা।

চলতি কিউই সফর শেষে বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। কিন্তু তার আগেই বিশ্বকাপের জন্য চূড়ান্ত স্কোয়াড জমা দিতে হবে। ফলে ডানেডিনের ম্যাচটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আর এই দল নিয়েই আয়ারল্যান্ড সফরেও যাবে দল, এমনটাই জানালেন মাশরাফি, ‘বিশ্বকাপের দল গড়ার আগে হয়তো এটা শেষ ওয়ানডে। বিশ্বকাপের স্কোয়াড নিয়ে আমরা আয়ারল্যান্ডে যাব। আমার মনে হয় খুব বেশি বদল হবে না। দলে অভিজ্ঞরাই আছে।’

নিউজিল্যান্ডে সফররত বাংলাদেশ দলে বিশ্বকাপ খেলার অভিজ্ঞতাসম্পন্ন অনেকেই আছেন। তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেনদের অভিজ্ঞতা অনেক। নিজের শেষ বিশ্বকাপে মাঠে নামবেন অধিনায়ক মাশরাফি। সাকিব আল হাসান ইনজুরির কারণে চলতি সফরে না আসতে পারলেও অভিজ্ঞতার বিচারে কারো চেয়ে কম নন তিনি।

দলের তরুণদের অনেকেই ২০১৫ সালের বিশ্বকাপে খেলেছেন। এর মধ্যে তাসকিন আহমেদ ইনজুরিতে পড়েছেন। বিশ্বকাপ না খেললেও মোস্তাফিজের অভিজ্ঞতা অনেক। যদিও এই সফরে এখন পর্যন্ত মোহাম্মদ মিঠুন ছাড়া আর কেউ সেভাবে জ্বলে উঠতে পারেননি। তবু এই দলটি ছাড়া গত্যন্তরও নেই বললেই চলে। তাই মাশরাফির বক্তব্য অনেকটাই পরিস্কার।

নিউজিল্যান্ড সফরে এখন পর্যন্ত সাফল্য পায়নি টাইগাররা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজও হেরে বসে আছে। কিন্তু এরপরও হাল ছাড়ার কথা ভাবছেন না মাশরাফি। এখনো তৃতীয় ম্যাচে ভালো করার দিকেই নজর তার। আর এই ম্যাচ জিতে বিশ্বকাপের আগে আত্মবিশ্বাসে বাড়তি জ্বালানি যোগ করতে চান মাশরাফি, ‘এই সিরিজে যেমন চেয়েছি তেমন করতে পারিনি সত্য। তবে এখনো একটা ম্যাচ বাকি আছে, দেখা যাক কিছু আত্মবিশ্বাস বাড়িয়ে নিতে পারি কি না।’

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top