ত্বকের সঙ্গে খাপ খাইয়ে যে রঙের লিপস্টিক ব্যবহার

-সঙ্গে-খাপ-খাইয়ে-যে-রঙের-লিপস্টিক-ব্যবহার-.jpg

ত্বকের সঙ্গে খাপ খাইয়ে যে রঙের লিপস্টিক ব্যবহার

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১৬:৩৩, ১৯-০২-১৯

 

লিপস্টিক ছাড়া তো সাজ কমপ্লিটই হয় না। সে সাজ হোক হালকা বা ভারী। কিন্তু সময়ের সঙ্গে লিপস্টিক মুছে যাওয়া বা খাওয়ার পর তা হালকা হওয়া বা উঠে যাওয়ার সমস্যা কমবেশি সব মেয়েরাই জানেন। তবে তার আগে, লিপস্টিক কেনার আগেও কিছুটা সচেতনতা প্রয়োজন।

ত্বকের সঙ্গে খাপ খাইয়ে যে রঙের লিপস্টিকই ব্যবহার করুন না কেন, বসন্তের হাওয়ায় কিন্তু ঠোঁট ফাটতে শুরু করছে নতুন করে। তাই লিপস্টিকের সঙ্গে লিপবামও অবশ্যই ব্যবহার করুন। বাজারচলতি বেশ কিছু লিপস্টিকে ময়শ্চারের পরিমাণ বেশি থাকে। কেনার সময় নজর দিন সে দিকেও।

১. ঠোঁট সহজে আর্দ্রতা হারালে লিপস্টিক তাড়াতাড়ি ওঠে। তাই ঠোঁট কখনও শুকনো রাখবেন না। লিপ বাম বা ময়শ্চারাইজারে ভিজিয়ে রাখুন ঠোঁট।

২. দেওয়ালে যেমন রঙের আগে প্রাইমার করে নিলে রং ভাল ধরে, ঠোঁটের বেলায়ও লিপস্টিক মাখার আগে মেক আপ প্রাইমার লাগিয়ে নিন।

৩. চেষ্টা করুন গাঢ় শেডের লিপস্টির ব্যবহার করতে। একান্তই গাঢ় শেড পছন্দ না হলে সিলিকন আছে এমন লিপস্টিক ব্যবহার করুন। সিলিকন দীর্ঘ সময় ধরে লিপস্টিককে ধরে রাখতে সাহায্য করে।

৪. লিপস্টিক ধরে রাখতে হলে তা মাখার নিয়মে পরিবর্তন আনুন। লিপস্টিক লাগানোর পর একটা ব্লটিং পেপার ঠোঁটের উপর চেপে ধরুন। এতে বাড়তি রং উঠে যাবে। তার পর সেই বেসের উপর আবার লিপস্টিক লাগান। এতে লিপস্টিকের দু’টি স্তর তৈরি হবে ও সহজে নষ্ট হবে না।

৫. লিপস্টিক লাগানোর আগে ফাউন্ডেশন ব্যবহার করুন। এতে লিপস্টিক টিকবে বেশিক্ষণ।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top