কালীগঞ্জে ভ্রাম্যমান আদালতে তিন রাইস মিল ও চার ব্যবসায়ীকে জরিমানা

KALIGONJ-MOBILE-COURT-NEWS-PHOTO-18.02.2019.jpg

কালীগঞ্জ (ঝিনাইদহ) প্রতিনিধি, Prabartan | আপডেট: ২৩:৪১, ১৮-০২-১৯

 

পাটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহার করার অপরাধে ঝিনাইদহের কালীগঞ্জে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিনটি অটোরাইস মিলের মালিক ও ৪ জন খুচরা চাউল ব্যবসায়ীকে সাড়ে ৩২ হাজার টাকা জরিমানা করা হয়েছে। সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুবর্ণা রানী সাহা এ জরিমানা করেন।

ভ্রাম্যমান আদালতের পেশকার লুৎফর রহমান জানান, পাটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তায় চাউল বাজারজাত ও বিক্রির অপরাধে শহরের জহুরুল ইসলামের অটোমিলকে ২০ হাজার টাকা, নান্টু সাহার অটোমিলকে ৫ হাজার টাকা ও নিমাই বিশ্বাসের অটোমিলকে ২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

এছাড়া শহরের হাটচাঁদনীর মধ্যে জাহাঙ্গীর হোসেন, আব্দুল হামিদ, আবুল কাশেম ও আবুল হাশেম নামের ৪ খুচরা চাউল ব্যবসায়ীকে ৫ হাজার টাকাসহ মোট ৩২ হাজর ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

ভ্রাম্যমান আদালের বিচারক সুবর্ণা রানী সাহা বলেন, পণ্যের পাটজাতদ্রব্য বাধ্যতামূলক আইন ২০১০ এর ১৪ ধারা মোতাবেক ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এ সময় তিনটি অটোরাইস মিল মালিক ও ৪ জন খুচরা ব্যবসায়ীসহ মোট ৭জনকে পাটের বস্তার পরিবর্তে প্লাস্টিকের বস্তা ব্যবহার করার অপরাধে ৩২ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top