তথ্য অধিকার আইন, ২০০৯ বাস্তবায়নে গণমাধ্যমকর্মীদের সাথে সনাক’র মতবিনিময় সভা

IMG_20190218_114539.jpg

বিজ্ঞপ্তি,Prabartan | আপডেট: ২৩:৩৮, ১৮-০২-১৯

 

সচেতন নাগরিক কমিটি (সনাক) খুলনার আয়োজনে তথ্য অধিকার আইন, ২০০৯ বাস্তবায়নে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে একটি মতবিনিময় সভা সকাল ১১ টায় সনাক কার্যালয়ে সনাক সভাপতি জনাব আনোয়ারুল কাদির এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। শুরুতে সভার সভাপতি উপস্থিত সকলকে স্বাগত জানান। সভার আলোচ্য বিষয়ের মধ্যে ছিল তথ্য অধিকার আইন, ২০০৯ বাসÍবায়নে করণীয় এবং যথাযথ প্রয়োগ সম্পর্কে সাধারণ মানুষের সচেতনা বৃদ্ধি করা , সরকারী প্রতিষ্ঠানে জাতীয় শুদ্ধাচার কৌশল প্রয়োগে নিশ্চিত করা, সুশাসন প্রতিষ্ঠায় গণমাধ্যম কর্মীদের ভূমিকা সম্পর্কে আলোচনা করা হয়। একই সাথে উপস্থিত সকলেই তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ে বিস্তারিত আলোচনায় অংশগ্রহণ করেন।

মতবিনিময় সভায় টিআইবি’র প্রোগ্রাম ম্যানেজার রাজেশ অধিকারী সুশাসন প্রতিষ্ঠায় সহায়ক ভূমিকায় সাংবাদিকদের থাকার আহ্বান করেন । নাগরিকরা দুনীর্তির বিরূদ্ধে কথা বলতে পারে সে ব্যাপারে সাংবাদিকদের সহযোগিতা আশা করেন টিআইবি’র এই কর্মকর্তা । এছাড়াও সভায় সনাক’র পক্ষ থেকে আরো আলোচনা করেন জনাব জনাব শামীমা সুলতানা শীলু, জনাব এ কে হিরু, এ্যাড. কুদরত ই খুদা এবং গণমাধ্যমকর্মীবৃন্দ। মতবিনিময় সভায় খুলনা জেলার বিভিন্ন স্থানীয় ও জাতীয় দৈনিক এবং ইলেক্ট্রনিক মাধ্যমের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন ও সনাক এর বিভিন্ন কার্যক্রম বিষয়ে মতামত ব্যাক্ত করেন।
সনাক সভাপতি তার সমাপনী বক্তব্যে বলেন, আমরা বিশ‌্বাস করি- একমাত্র সাংবাদিক বন্ধুরাই পারে তাঁদের লেখনী ও অনুসন্ধানের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠানের প্রকৃত অবস্থা ও তথ্য প্রকাশে ভূমিকা রাখতে, যা নাগরিকদের তথ্যের অধিকার নিশ্চিত করতে পারে। আসুন আমাদের যৌথ প্রচেষ্টার মাধ্যমে বাংলাদেশকে একটি দুর্নীতিমুক্ত রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠা করি।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top