পুঁজিবাজারে সূচকের পতন, বেড়েছে লেনদেন

-সূচকের-পতন-বেড়েছে-লেনদেন.jpg

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত : ২২:৩২, ১৭-০২-১৯

 

আজ সোমবার পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে উভয় শেয়ারবাজারে লেনদেন। কমেছে অংশ নেওয়া বেশিরভাগ শেয়ারের দর। তবে আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের পরিমাণ বেড়েছে

বাজার বিশ্লেষণে দেখা যায়, ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ৭২৪ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ১০ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ৩০৪ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৯৮৭ পয়েন্টে।

আজ ডিএসইতে আগের কার্যদিবস থেকে কমে সর্বশেষ লেনদেন শেষে পরিমাণ দাড়িয়েছে ৮৯১ কোটি ৬৭ লাখ ৩২ হাজার টাকায়। যা আগের দিন থেকে ১৬৬ কোটি টাকা বেশি। আগের দিন লেনদেন হয়েছিল ৭২৫ কোটি ৪৯ লাখ ৫৬ হাজার টাকার।

আজ ডিএসইতে ৩৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২০ শতাংশ বা ৬৮টির, কমেছে ৭০ শতাংশ বা ২৪২টির এবং অপরিবর্তিত রয়েছে ১০ শতাংশ বা ৩৭টির।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৫৩৮ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ১৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৬টির।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top