মোনেম গ্রুপকে পাথর সরবরাহ করবে বসুন্ধরা গ্রুপ

-গ্রুপকে-পাথর-সরবরাহ-করবে-বসুন্ধরা-গ্রুপhjlghj.jpg

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ২২:২৪, ১৮ -০২-১৯

 

আবদুল মোনেম গ্রুপের বিভিন্ন প্রকল্পের জন্য পাথর সরবরাহ করবে দেশের অন্যতম বৃহৎ শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপ। দেশের নির্মাণখাতের শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান আবদুল মোনেম লিমিটেডের বিভিন্ন প্রকল্পে ব্যবহারের জন্য এসব পাথর সরবরাহ করবে বসুন্ধরা গ্রুপের অন্যতম অঙ্গ প্রতিষ্ঠান বসুন্ধরা মাল্টি ট্রেডিং লিমিটেড।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর কারওয়ান বাজারে মোনেম লিমিটেডের কার্যালয়ে পাথর সরবরাহের জন্য আনুষ্ঠানিকভাবে চুক্তিপত্রে স্বাক্ষর করে দুই প্রতিষ্ঠান। বসুন্ধরা গ্রুপের পক্ষে গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান  সোবহান তাসভির এবং মোনেম গ্রুপের পক্ষে আবদুল মোনেম লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এএসএম মাঈনুদ্দিন মোনেম চুক্তিপত্রে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে জানানো হয়, বসুন্ধরা গ্রুপ দেশ ও মানুষের কল্যাণে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। অন্যদিকে আবদুল মোনেম লিমিটেড বাংলাদেশের নির্মাণখাতে শীর্ষস্থানীয় প্রতিষ্ঠান। তাই উন্নতমানের পাথর ব্যবহার করে দেশের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার প্রয়াসে বসুন্ধরা মাল্টি ট্রেডিং লিমিটেড ও আবদুল মোনেম লিমিটেডের সঙ্গে এই চুক্তি স্বাক্ষরিত হয়। আব্দুল মোনেম লিমিটেডের উল্লেখযোগ্য প্রকল্পগুলোর মধ্যে রয়েছে মেট্রোরেলের প্যাকেজ-৫, কালনা সেতু নির্মাণ, পদ্মাসেতু প্রকল্পের উভয় পাশের সংযোগ সড়ক ও সার্ভিস এরিয়া, কালশী ফ্লাইওভারসহ বহু গুরুত্বপূর্ণ নির্মাণ প্রকল্প।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান তাসভির বলেন, বসুন্ধরা মাল্টি ট্রেডিং লি. সরবরাহকৃত পাথর খুবই উন্নতমানের। ফলে যেকোনো বৃহৎ স্থাপনার দীর্ঘস্থায়ীত্বের প্রশ্নে নির্ভার থাকবে নির্মাতা প্রতিষ্ঠানগুলো। আমাদের মধ্যে আজ যে চুক্তি স্বাক্ষরিত হলো এটি একটি মাইলস্টোন। আমরা খুব খুশি। সিমেন্ট নিয়ে এরইমধ্যে আমাদের আরেকটি চুক্তি রয়েছে। দেশের অবকাঠামো উন্নয়নের জন্য আমরা আমাদের সব রিসোর্স নিয়ে কাজ করবো।

চুক্তিপত্রে স্বাক্ষরের পর আবদুল মোনেম লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এএসএম মাঈনুদ্দিন মোনেম বলেন, আজকে আমরা যুগান্তকারী পদক্ষেপ নিয়েছি। আব্দুল মোনেম গ্রুপ যেসব প্রকল্পে কাজ করে সেগুলোতে বসুন্ধরার ফুটপ্রিন্ট থাকবে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে উন্নীত হওয়ার যে স্বপ্ন প্রধানমন্ত্রী দেখেছেন সেখানে আমরা অবদান রাখতে পারবো।

উভয় প্রতিষ্ঠানের সংশ্লিষ্টরা জানান, দেশের উন্নয়নের ধারা বজায় রাখতে নির্মাণ প্রকল্পগুলোর কাজ সঠিকভাবে ও সঠিক সময়ে শেষ করা জরুরি। বসুন্ধরা গ্রুপের মতো শীর্ষস্থানীয় অঙ্গ প্রতিষ্ঠানের ভূমিকা সেক্ষেত্রে উল্লেখযোগ্য বলে বিবেচিত হবে। এ চুক্তি স্বাক্ষরের ফলে নির্মাণ প্রকল্পগুলো আরো গতি পাবে বলে সবাই আশাবাদী।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের কর্মকর্তাদের মধ্যে উপস্থিত ছিলেন চিফ ফিন্যান্সিয়াল অফিসার মির্জা মুজাহিদুল ইসলাম (সেক্টর-সি), চিফ মার্কেটিং অফিসার (সিমেন্ট খাত) খন্দকার কিংশুক হোসেন, হেড অব মার্কেটিং (সেক্টর-সি) মোহাম্মদ তৌফিক হাসান, এজিএম (সেলস) এ কে এম রাশেদ উদ্দিন এবং জিএম (সেলস, সিমেন্ট খাত) ইঞ্জিনিয়ার মাহমুদুল হাসান।

আর আবদুল মোনেম লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক আবদুল মোনেম, পরিচালক ড. ফারহানা মোনেম, প্রকৌশলী আবিদ হাবিব, প্রকৌশলী একেএম আখতারুজ্জামান, প্রকিউরমেন্ট স্পেশালিস্ট ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ফারুক আহমেদ চৌধুরী।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top