নিরপেক্ষ দায়িত্ব পালনে আইনশৃঙ্খলা বাহিনীকে সিইসির নির্দেশ

Screenshot_2019-02-18-নিরপেক্ষ-দায়িত্ব-পালনে-আইনশৃঙ্খলা-বাহিনীকে-সিইসির-নির্দেশ.png

ডেস্ক রিপোর্ট, prabartan | প্রকাশিত : ২১:১৪, ১৭-০২-১৯

 

ঢাকা উত্তর সিটি (ডিএনসিসি) ও দক্ষিণ সিটি (ডিএসসিসি) নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয় সেজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নিরপেক্ষ থাকার নির্দেশ দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

সোমবার রাজধানীর নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে ডিএনসিসি ও ডিএসসিসি নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা-বিষয়ক সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

জাতীয় নির্বাচনে তেমন কোনো সহিংস ঘটনা না ঘটায় পুলিশের প্রশংসা করেন এবং তাদের ভূমিকার জন্য ধন্যবাদ জানান সিইসি। একই সঙ্গে ঢাকা সিটি ও উপজেলা নির্বাচনেও কার্যকরী ভূমিকার রাখার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশনা দেন।

বিভিন্ন বাহিনীর উদ্দেশে সিইসি বলেন, সব ভোটার যেন নির্বিঘ্নে ভোট দিতে পারে সে বিষয়ে ভূমিকা রাখতে হবে। নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয়, সেজন্য আপনাদের নিরপেক্ষ থাকতে হবে। প্রার্থীর এজেন্টদের নিরাপত্তা দিতে হবে।

উপজেলা ও সিটি নির্বাচনে বিএনপিসহ অন্য অনেক দল অংশ না নেয়া প্রসঙ্গে সিইসি বলেন, সব দল অংশগ্রহণ না করলে ইসির কিছু করার নেই। তবে তারা অংশ না নিলেও নির্বাচন প্রতিযোগিতামূলক হবে।

বৈঠকে সশস্ত্রবাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসার, মহাপুলিশ পরিদর্শক, র‌্যাব মহাপরিচালক, গোয়েন্দা সংস্থা ও আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তারাসহ সংশ্লিষ্ট সব সংস্থা, দফতর ও মন্ত্রণালয়ের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

আগামী ২৮ ফেব্রুয়ারি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মেয়র পদে উপ-নির্বাচন ও নতুন ১৮টি ওয়ার্ড এবং ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সঙ্গে যুক্ত হওয়া নতুন ১৮টি ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top