ইওএস টেক্সটাইলের ৪০ শতাংশ কিনবে শাশা ডেনিম

-টেক্সটাইলের-৪০-শতাংশ-কিনবে-শাশা-ডেনিম.jpg

ইওএস টেক্সটাইলের ৪০ শতাংশ কিনবে শাশা ডেনিমইওএস টেক্সটাইলের ৪০ শতাংশ কিনবে শাশা ডেনিম

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ২২:১৩,  ১৭-০২-১৯

 

ইতালীয় কোম্পানি বার্তো ইজি ইন্ডাস্ট্রিয়া তেসিলে এসআরএলের সিস্টার কনসার্ন ইওএস টেক্সটাইল মিলস লিমিটেডকে ১৫ মিলিয়ন ডলার বা বাংলাদেশী মুদ্রায় ১২০ কোটি টাকায় (প্রতি ডলার ৮০ টাকা হিসেবে) অধিগ্রহণের জন্য গতবছর সমঝোতা স্মারক (এমওইউ) ও শেয়ার ক্রয়-বিক্রয় চুক্তি (এসএসপিএ) স্বাক্ষর করেছিল শাশা ডেনিমস লিমিটেড। অধিগ্রহণ শেষে ইওএস টেক্সটাইলের ৪০ শতাংশ শেয়ার তালিকাভুক্ত কোম্পানি শাশা ডেনিমসের কাছে আর বাকি ৬০ শতাংশ শেয়ার শাশা স্পিনিংসের কাছে থাকার কথা ছিল। তবে বর্তমানে শেয়ার ধারণ পরিকল্পনায় কিছুটা পরিবর্তন এনেছে কোম্পানিটির পর্ষদ।

সর্বশেষ সিদ্ধান্ত অনুসারে ইওএস টেক্সটাইলের আরও ৪০ শতাংশ শেয়ার কিনে নেবে তালিকাভুক্ত কোম্পানি শাশা ডেনিমস। এর ফলে কোম্পানিটির কাছে ইওএস টেক্সটাইলের মোট শেয়ার ৮০ শতাংশে দাঁড়াবে। আর বাকি ২০ শতাংশ শেয়ার থাকবে তালিকাবহির্ভূত কোম্পানি শাশা স্পিনিংসের কাছে। ১২ মিলিয়ন ডলার বা ৯৬ কোটি টাকায় ৮০ শতাংশ শেয়ার কিনবে শাশা ডেনিমস। এরই মধ্যে এজন্য প্রাথমিক গণপ্রস্তাব (আইপিও) তহবিল থেকে ৩০ কোটি টাকা দিয়েছে কোম্পানিটি। আর অবশিষ্ট ৬৬ কোটি টাকা কোম্পানির নগদ প্রবাদ থেকে বিনিয়োগ করা হবে।

জানতে চাইলে শাশা ডেনিমসের কোম্পানি সচিব আসলাম আহমেদ খান বলেন, ঢাকা ইপিজেডে শাশা ডেনিমস ও ইওএস টেক্সটাইলের কারখানা প্রায় কাছাকাছি দূরত্বে অবস্থিত। দুই কোম্পানির ব্যবসার ধরনও প্রায় একই ধরনের।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top