‘ফাগুন হাওয়ায়’ নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে: রাষ্ট্রপতি

sgdjhzvhjdvxdhvbdhv.jpg

‘ফাগুন হাওয়ায়’ নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে: রাষ্ট্রপতি

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ১৬:৪৩, ১৬-০২-১৯

 

৫২’ এর ভাষা আন্দোলনের বিষয়কে কেন্দ্র করে নির্মিত চলচ্চিত্র ‘ফাগুন হাওয়ায়’ দেখেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। চলচ্চিত্রটি দেখার পর তিনি বলেন, ‘ফাগুন হাওয়ায়’ নতুন প্রজন্মকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করবে ও মুক্তিযুদ্ধের চেতনায় শাণিত করবে।

শুক্রবার বিকেলে বঙ্গভবনের দরবার হলে ‘ফাগুন হওয়ায়’ চলচ্চিত্রটির একটি বিশেষ প্রদর্শনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এসময় ইতিহাস ভিত্তিক এই চলচ্চিত্রটির প্রযোজনা প্রতিষ্ঠিান ইমপ্রেস টেলিফিল্মের প্রশংসাও করেন রাষ্ট্রপতি।

প্রদর্শনী অনুষ্ঠানে রাষ্ট্রপতির হাতে স্মারক তুলে দেন ইমপ্রেস টেলিফিল্ম লি., চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর এবং পরিচালক ও বার্তাপ্রধান শাইখ সিরাজ। বঙ্গভবনে চলচ্চিত্রটি প্রদর্শনের সুযোগ করে দেয়ায় রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানান তারা।

এ সময় উপস্থিত ছিলেন ইমপ্রেস গ্রুপের পরিচালনা পরিষদের সদস্যরা এবং ‘ফাগুন হওয়ায়’র শিল্পী ও কলাকুশলীবৃন্দ। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদসহ আমন্ত্রিত অতিথিরা দরবার হলের বড় স্ক্রিনে ‘ফাগুন হওয়ায়’ চলচ্চিত্রটি উপভোগ করেন।

টিটু রহমানের ‘বউ কথা কও’ এর অনুপ্রেরণায় ৫২’র ভাষা আন্দোলনের পটভূমি নিয়ে নির্মিত চলচ্চিত্রটির সংলাপ, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তৌকির আহমেদ। এতে অভিনয় করেছেন নূশরাত ইমরোজ তিশা, সিয়াম, সাজু খাদেম, রওনক হাসান, ফজলুর রহমান বাবু, আফরোজা বানু, শহীদুল আলম সাচ্চু, আবুল হায়াত, ভারতের যশপাল শর্মা প্রমুখ।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top