সরিয়ে নেওয়া হচ্ছে সোহরাওয়ার্দীর রোগীদের

xcbvbfjvdfjbjdf.jpg

সরিয়ে নেওয়া হচ্ছে সোহরাওয়ার্দীর রোগীদের

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ২০:৫০, ১৪-০২-১৯

 

রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ ও হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় রোগীদের ওই ভবন থেকে অন্যত্র সরিয়ে নেওয়া হচ্ছে।

জানা গেছে, রোগীদের হাসপাতালের মাঠে ও আশেপাশের হাসপাতালে সরিয়ে নেওয়া হচ্ছে। রোগী ও তাদের স্বজনদের আতঙ্কিত না হওয়ার জন্য অনুরোধ করেছেন ফায়ার সার্ভিসের সদস্যরা।

বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেল ৫টা ৫০ মিনিটে হাসপাতালের নতুন ভবনের দ্বিতীয় তলার স্টোর রুমে আগুন লাগার ঘটনা ঘটে। আগুন নেভাতে কাজ করছে ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট। এছাড়া ঘটনাস্থলে পুলিশ ও হাসপাতালের কর্মীরা রয়েছেন।

ফায়ার সার্ভিসের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আলী আহাম্মেদ খান বলেন, ভেতরে ছোট ছোট আগুন, অনেক ধোঁয়া। আমরা ভেতরে গিয়ে কাজ করছি, প্রথমে পানি সংকট ছিল। ভেতরে ফায়ার সার্ভিস, হাসপাতালের লোক ও পুলিশ রয়েছে। আল্লার রহমতে এখন সব রোগীদের বের করতে সক্ষম হয়েছি। তারপরেও প্রতিটা রুমে গিয়ে সার্চ করছি। আশা করছি, আগুন দ্রুত নিয়ন্ত্রণে চলে আসবে। আগুনের সূত্রপাত স্টোর রুম থেকে হয়েছিল বলে শুনেছি। গ্রাউন্ড ফ্লোর থেকে উপরের দিকে আগুনটি কয়েকটি রুমে ছড়িয়ে পড়েছিল। গেইট ভেঙে ভেঙে রুমগুলোতে গিয়ে কাজ করছি। ধারণা করা হচ্ছে, আগুনে ১৫ টি রুম পুড়েছে। তবে, কোনো ধরনের ক্ষয়-ক্ষতির খবর পাওয়া যায়নি।

হাসপাতালের ডেপুটি ডিরেক্টর ডা. মামুন মোরশেদ বাংলানিউজকে জানান, হাসপাতালে ভর্তিকৃত রোগীদের সরিয়ে সামনের মাঠে রাখা হয়েছে। জরুরি বা ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) বিভাগে থাকা রোগীদের অন্যান্য হাসপাতালে স্থানান্তরিত করা হচ্ছে। সামনের মাঠে রোগীদের স্বজনদের ভিড়ের কারণে আমাদের হিমসিম খেতে হচ্ছে। পুলিশ সার্বিক সহায়তা করছে। মাঠে ডাক্তার ও নার্সরা চিকিৎসা সেবা ব্যস্ত রয়েছেন।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top