আসছে ভিডিও সম্প্রচার ‘লিংকডইন লাইভ’

a51b20dcf08d84e90cfcf8016f5b490b-5c63d5a13069b.jpg

আসছে ভিডিও সম্প্রচার ‘লিংকডইন লাইভ’

ডেস্ক রিপোর্ট, Prabartan | প্রকাশিত: ২১:৩৪ পিএম, ১৩-০২-১৯

 

মাইক্রোসফটের অধীন প্রতিষ্ঠানটি ‘লিংকডইন লাইভ’ নামের একটি ভিডিও সম্প্রচার সেবা চালু করেছে। লাইভ ভিডিও সম্প্রচারের জন্য সব ধরনের সুবিধা থাকবে এতে। বিশ্বজুড়ে ভিডিওর চাহিদা বাড়ছে আর এত দিন চুপচাপ বসে ছিল পেশাদার ব্যক্তিদের যোগাযোগের মাধ্যম লিংকডইন। তবে এবারে তারা ভিডিও নিয়ে নড়েচড়ে বসেছে। নতুন ভিডিও সেবা আনতে যাচ্ছে লিংকডইন।

এনডিটিভির এক প্রতিবেদনে বলা হয়, টেক্সট আর ছবি ছেড়ে অনলাইন সামাজিক যোগাযোগের ক্ষেত্রে ভিডিও আর লাইভ স্ট্রিমিং দ্রুত পরবর্তী গন্তব্যে পরিণত হয়েছে। টুইটার ও ফেসবুকের মতো বড় প্রতিষ্ঠানগুলো এ খাতে বড় অংশ দখল করছে। তবে এ খাতে নতুন করে ঢুকতে যাচ্ছে পেশাদার ব্যক্তিদের সামাজিক যোগাযোগের প্ল্যাটফর্ম বলে পরিচিত লিংকডইন। প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট টেকক্রাঞ্চ জানিয়েছে, যুক্তরাষ্ট্রে পরীক্ষামূলকভাবে এ সেবা শুরু করেছে লিংকডইন। পরবর্তী সময়ে এ সেবা প্রতিষ্ঠান ও ব্যক্তিপর্যায়ে উন্মুক্ত করবে প্রতিষ্ঠানটি। লিংকডইনের অফিশিয়াল হেলপ পেজের তথ্য অনুযায়ী, শুরুতে অল্প কিছু সম্প্রচার প্রতিষ্ঠানের সঙ্গে লাইভ ভিডিও সম্প্রচার নিয়ে পরীক্ষা চালানো হচ্ছে। শিগগিরই অন্যান্য ব্যবহারকারীর কাছ থেকে আবেদন নেওয়া হবে।শুরুতে লিংকডইন কমিউনিটিতে ছোট ছোট গ্রুপ ও দর্শকের কাছে লাইভ স্ট্রিমিংয়ের সুবিধা দেওয়া হবে। এ ক্ষেত্রে থার্ড পার্টি হিসেবে সুইটার স্টুডিও, সোশ্যাল লাইভ, ওয়াওজা মিডিয়া সিস্টেমসের মতো প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত হয়েছে প্রতিষ্ঠানটি। তারা লিংকডইন নির্বাচিত কনটেন্ট নির্মাতাদের সঙ্গে কাজ করবে। এ কাজে লিংকডইন লাইভ মাইক্রোসফটের অ্যাজিউর মিডিয়া সার্ভিসের ওপর নির্ভর করবে।

লিংকডইনের ভিডিও কনটেন্টের বিষয়ে প্রতিষ্ঠানটির পণ্য ব্যবস্থাপক বিভাগের পরিচালক পিট ডেভিস বলেছেন, লিংকডইন কমিউনিটিতে সবচেয়ে বেশি চাহিদাযুক্ত ফিচার ছিল ভিডিও। আমাদের প্ল্যাটফর্মে ভিডিওর চাহিদা বাড়ছে। তবে এখনই লিংকডইনের ভিডিওতে অর্থ আয়ের কোনো পথ রাখছে না লিংকডইন কর্তৃপক্ষ।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top