লিঙ্গ পরিবর্তন করে মিস কানাডা!

vbjhbgh.jpg

লিঙ্গ পরিবর্তন করে মিস কানাডা!

ডেস্ক রিপোর্ট, Prabartan | প্রকাশিত: ১৭:৩৪ পিএম, ১২-২-১৯

 

ট্রান্সজেন্ডার শব্দটির সাথে কমবেশি সবাই পরিচিত। ট্রান্সজেন্ডার তাদেরকেই বলা হয় যারা নিজেদের লিঙ্গকে রুপান্তর করে অন্য লিঙ্গের হয়ে যায়। অনেকেই জানেন না, মিডিয়া বা বিভিন্ন কর্ম মাধ্যমে ট্রান্সজেন্ডার মডেলের সংখ্যা দিন দিন বেড়েই চলছে। এই জায়গাগুলোতে রূপবতী, লাবণ্যময়ী মডেলদের দেখতে হুবহু নারীদের মতোই এমনকি তারা নিজেদেরকে মহিলাদের মতো করেই উপস্থাপন করছে। অথচ এরা সকলেই জন্মগ্রহণ করেছিল পুরুষ হয়ে। এদেরকে দেখলে কোনোভাবেই বুঝতে পারা যায় না যে এরা ট্রান্সজেন্ডার!

আমাদের দেশসহ ভারত এবং পশ্চিমা দেশগুলোতে তারকাদের মতো সুন্দরী অসংখ্য হিজড়া রয়েছে। এরমধ্যে ভারতেই হিজড়ার সংখ্যা এক কোটির কাছাকাছি। এজন্যই ভারতসহ পশ্চিমা বিশ্বের অনেক দেশই তৃতীয় লিঙ্গের দেশ হিসেবে পরিচিত। তবে চলুন এমন কয়েকজন মডেল সম্পর্কে জেনে আসি, যাদের সনাক্ত করা সম্ভব না যে ট্রান্সজেন্ডার-

থালিটা জাম্পিরলি

থালিটা জাম্পিরলি

থালিটা জাম্পিরলি: থালিটা জাম্পিরলি ২৪ বছর বয়সী একজন ব্রাজিলিয়ান মডেল। যিনি ইন্ডাস্ট্রিয়াল ডিজাইন-এর একজন নিয়মিত ছাত্র। তিনি তার বডি সার্জারি করেছেন বেশ কয়েকবার। পরিবারের সম্মতি নিয়ে ১৮ বছর আগেই পুরুষ থেকে নারীতে রূপান্তরিত হয়। থালিটার চেহারা দেখে কোনো মানুষই সাধারন চোখে শনাক্ত করতে পারবে না এটি ট্রান্সজেন্ডার নাকি ছেলে!

আমেলিয়া মালতাপে

আমেলিয়া মালতাপে

আমেলিয়া মালতাপে: আমেলিয়া একজন বাংলাদেশী বংশোদ্ভূত মডেল কিন্তু বর্তমানে বসবাস করছেন আমেরিকার টরন্টোতে। তিনি তার শরীরের এই পরিবর্তনের জন্য হরমোনের ব্যবহার করেছেন। আমিলিয়ার এ ট্রান্সফরমেশনের পেছনের কারণ ছিল, তিনি যেন গ্ল্যামার জগতে বেশ বড় সাড়া ফেলতে পারেন। সামাজিক যোগাযোগ মাধ্যম ছাড়াও বিভিন্ন জায়গায় তার পোস্ট করা ছবিগুলো দেখলে কেউ ধারণাই করতে পারবে না যে আমিলিয়া প্রকৃতপক্ষে একজন ছেলে ছিলেন!

আমিয়া স্কট

আমিয়া স্কট

আমিয়া স্কট: আমিয়া একজন ট্রান্সজেন্ডার মডেল এবং মেকআপ আর্টিস্ট। তার জন্ম হয় ১৯৮১সালে আমেরিকার নিউইয়র্ক শহরে। যখন আমিয়ার বয়স মাত্র ১৭ বছর তখন আমিয়া তার শরীরের পরিবর্তন করার জন্য চিকিৎসা প্রক্রিয়া আরম্ভ করেন এবং একজন পুরুষ থেকে নারী হয়ে উঠতে তিনি তার শরীরে একাধিক বার অপারেশন করিয়েছেন। বর্তমানে তিনি একজন সফল মেকআপ আর্টিস্ট ও মডেল।

জেনা তেলেস্কোভা

জেনা তেলেস্কোভা

জেনা তেলেস্কোভা: জেনা তেলেস্কোভা একজন কানাডিয়ান মডেল এবং টিভি অভিনেত্রী। ২০১২ সালে সোশ্যাল মিডিয়া এবং টেলিভিশন মিডিয়াতে তিনি এতো জনপ্রিয় হয়ে উঠেন যে, একজন ট্রান্সজেন্ডার হওয়ার পরেও মিস কানাডাতে জেনা অংশগ্রহণ করেছিলো। শুধু তাই নয় তিনি সেখানে বিশেষ খেতাবও অর্জন করেন। ট্রান্সজেন্ডার হয়েও বর্তমানে জেনা একজন সফল মডেল এবং মিস কানাডা। যেটা সত্যিই বিশ্বাসযোগ্য হবার মতো নয়।

জেনা তেলেস্কোভা

জেনা তেলেস্কোভা

গৌরি আরোরা: ৩০ বছর বয়সী গৌরি আরোরা একজন ইন্ডিয়ান মডেল। এমনকি ভারতে পরিচিত মুখগুলোর মধ্যে তিনি অন্যতম। ২০১৫ সালে তিনি তার জেন্ডার পরিবর্তন করেন। এজন্য অবশ্য তাকে কয়েকবার অপারেশন বেডের কাঁটাছেড়ার মধ্য দিয়ে যেতে হয়েছে। প্রথমে পুরুষ থাকার পরেও পরবর্তীতে নারী হয়ে গৌরি বেশ কয়েকটি রিয়েলিটি শোতে অংশগ্রহণ করেছিলেন। এবং কেউ যদি গৌরী অরোরাকে ছেলে অবস্থায় দেখে এবং পরবর্তীতে ট্রান্সজেন্ডার হওয়ার পর তার বর্তমান চেহারা দেখে তাহলে সে কোনভাবেই ধারণা করতে পারবে না যে মানুষের এতটাও বিবর্তন সম্ভব!

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top