‘গোল্ডেন শু’ রেসে মেসির পরেই রোনালদো

cjvhgbfdjhkfdjugh.jpg

'গোল্ডেন শু' রেসে মেসির পরেই রোনালদো

স্পোর্টস ডেস্ক, prabartan | প্রকাশিত : ১৮:৫০, ১১-০২-১৯

 

রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি দিলেও ক্রিস্টিয়ানো রোনালদোর গোলের ক্ষুধা কমেনি এতটুকুও। শুরুতে মানিয়ে নিতে সময় নিলেও ক্রমেই নিজের আসল রূপে ফিরেছেন এই পর্তুগিজ উইঙ্গার। সর্বশেষ ইতালিয়ান সিরি আ’য় সাসুয়োলোর বিপক্ষে দুর্দান্ত এক গোল করে আর সতীর্থকে দিয়ে গোল করিয়ে জুভেন্টাসকে ৩-০ গোলের জয় এনে দিয়েছেন। এই এক গোলই তাকে ইউরোপিয়ান গোল্ডেন শু’র তালিকায় শীর্ষ তিনে তুলে এনেছে।

সাসুয়োলোর বিপক্ষে গোলটি ঘরের বাইরে রোনালদোর টানা নবম। এই এক গোলে ইউরোপিয়ান গোল্ডেন শু জেতার দৌড়ে শীর্ষে থাকা লিওনেল মেসিকে (২১) প্রায় ছুঁয়ে ফেলেছেন রোনালদো। বার্সা অধিনায়কের সঙ্গে রোনালদোর গোলের ব্যবধান এখন ৩।

চলতি মৌসুমে ১৮তম গোল করে পিএসজির ফরাসি তারকা কিলিয়ান এমবাপ্পেকে ছুঁয়ে ফেলেছেন রোনালদো। দুজনের গোলই সমান। তবে আগে জায়গা করে নেওয়ায় এমবাপ্পের অবস্থান তালিকার দুইয়ে।

এদিকে চেলসির বিপক্ষে রোববার (১০ ফেব্রুয়ারি) হ্যাটট্রিক করে সবচেয়ে বেশি এগিয়েছেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন ফরোয়ার্ড সার্জিও আগুয়েরো (১৭ গোল)। শীর্ষ ১২ জনের বাইরে থেকে সোজা পাঁচে জায়গা করে নিয়েছেন তিনি।

আগুয়ারোর সমান গোল নিয়ে চারে আছেন পিএসজির উরুগুইয়ান তারকা এদিনসন কাভানি আর ছয়ে আছেন লিভারপুলের মিশরীয় তারকা মোহামেদ সালাহ।

তবে বার্সা তারকা মেসির দুর্দান্ত ফর্মের সঙ্গে পাল্লা দেওয়া রোনালদোর জন্য কঠিনই হবে। তাছাড়া পাঁচবার ইউরোপিয়ান গোল্ডেন শু জেতার রেকর্ডও মেসির দখলে। অর্থাৎ, এই পুরস্কার অনেকটা নিজের করে নিয়েছেন ‘ফুটবল জাদুকর’।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top