‘উল্টো ভারতই পাকিস্তানের সঙ্গে খেলতে আসবে’

mjbngjnbjfhn.jpg

‘উল্টো ভারতই পাকিস্তানের সঙ্গে খেলতে আসবে’

স্পোর্টস ডেস্ক, prabartan | প্রকাশিত : ১৮:৪৬, ১১-০২-১৯

 

২০১৩ সালে সর্বশেষ সীমিত ওভারের সিরিজে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। এরপর দু’দল আইসিসি বা এসিসির কোনো টুর্নামেন্ট ছাড়া কখনো দ্বিপক্ষীয় সিরিজে মাঠে নামেনি। আর সাদা পোশাকে তো দু’দল সর্বশেষ মুখোমুখি হয়েছিল সেই ২০০৭ সালে।

পরবর্তীতে ২০১৪ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত ভারত-পাকিস্তানের মধ্যে একটি চুক্তি হয়। যেখানে এই সময়ের মধ্যে অন্তত সাতটি সিরিজ খেলার কথা ছিল দু’দলের। তবে মূলত ভারত চায়নি বলেই এই সিরিজগুলো মাঠে গড়ায়নি।

আর এই সিরিজ হওয়াকে কেন্দ্র করে সম্প্রচার স্বত্ব হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে স্পন্সর পায় পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিবিসি)। তবে খেলাগুলো মাঠে না গড়ালে ক্ষতির সম্মুখীন হয় বোর্ডটি। পরবর্তীতে পিসিবি এ নিয়ে অনেক দেন-দরবারও করে। এমনকি আইসিসির কাছে তারা ক্ষতিপূরণের জন্য লিখিত অভিযোগও করে। তবে আইসিসি উল্টো ভারতের পক্ষেই সাফাই গায়।

তবে আর কোনো কূল না দেখতে পেয়ে অবশেষে পিসিবি এক কথায় নিজেদের পায়ে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এবার তারা এমন কিছু করতে চাইছে, যাতে করে ভারতই পাকিস্তানকে খেলার আমন্ত্রণ জানাবে। পিসিবির নতুন ব্যবস্থাপনা পরিচালক ওয়াসিম খান এমন কৌশল নিয়ে এগিয়ে যাওয়ার কথা জানিয়েছেন।

ইংলিশ কাউন্টি ক্লাব লেস্টাশায়ারের সাবেক প্রধান নির্বাহী ওয়াসিম বলেন, ‘এটা অনেক বড় একটি চ্যালেঞ্জ। তবে আমি মনে করি না দ্রুতই কোনো সমাধান হচ্ছে। সামনে ভারতের জাতীয় নির্বাচন, সুতরাং নিকট ভবিষ্যতে কোনো কিছুই হচ্ছে না। তবে আমরা এখনও আশা ছাড়িনি, পিসিবি চেয়ারম্যান এহসান (মানি) তাদের সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছে।’

‘আমরা তাদের আমাদের সঙ্গে খেলতে বলেই যাচ্ছি। তবে এখন এমন কোনো উপায় বের করতে হবে যাতে উল্টো তারা আমাদের খেলার ব্যাপারে আমন্ত্রণ জানাবে। আমাদের তাদের জন্য অপেক্ষা করে বসে থাকলে চলবে না। আমরা এখন আন্তর্জাতিক পর্যায়ে নিজেদের কিভাবে আরও উন্নতি ঘটানো যা সেদিকে নজর দিচ্ছি।’

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top