বাগেরহাটে শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

hbdbhj.jpg

বাগেরহাট প্রতিনিধি, prabartan | প্রকাশিত : ২১:২৯, ১১-০২-১৯

বাগেরহাটের সাইনবোর্ড বগী আঞ্চলিক মহাসড়কের জায়গায় গড়ে ওঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ৫ একর সরকারি জমি উদ্ধার করেছে সড়ক ও জনপথ বিভাগ।

সোমবার (১১ ফেব্রুয়ারি) দিন ব্যাপি সড়কের কচুয়া উপজেলার কাঠালতলা থেকে মোরেলগঞ্জ উপজেলার ছোলমবাড়িয়া পর্যন্ত এ অভিযান পরিচালিত হয়। এসময় সড়কের জায়গায় থাকা শতাধিক অবৈধ পাকা, আধাপাকা স্থাপনা উচ্ছেদ, ৭ কিলোমিটার সড়কের পাশে রাখা ইট, বালু ও গাছসহ বিভিন্ন নির্মাণ সামগ্রী অপসারণ ও ৫ একর সরকারি জমি উদ্ধার করা হয়।

সড়ক ও জনপথ বিভাগ খুলনা অঞ্চলের স্টেট ও আইন কর্মকর্তা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিফাত মেহনাজের নেতৃত্বে উচ্ছেদ অভিযানে মোরেলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান, সড়ক ও জনপথ বিভাগ, বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী আনিসুজ্জামান মাসুদসহ ফায়ার সার্ভিস, বিদ্যুৎ বিভাগ, গনমাধ্যমকর্মী ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

উচ্ছেদ অভিযানকে স্বাগত জানিয়ে একাধিক স্থানীয় বাসিন্দা বলেন, অভিযান অব্যাহত ও সড়ক বিভাগের সঠিক মনিটরিং ব্যবস্থা থাকলে সড়কের দুর্ঘটনা কমবে। আমরা চাই সকল অবৈধ দখলদার মুক্ত থাকুক আমাদের দেশ।

সড়ক ও জনপথ বিভাগ খুলনা অঞ্চলের স্টেট ও আইন কর্মকর্তা নির্বাহী ম্যাজিষ্ট্রেট সিফাত মেহনাজ বলেন, সরকারি জায়গা অবৈধ দখল মুক্ত করা সড়ক ও জনপথ বিভাগের একটি চলমান প্রক্রিয়া। তার অংশ হিসেবে সাইনবোর্ড বগী আঞ্চলিক মহাসড়কের ৩৩ কিলোমিটার সড়কের জায়গায় গড়ে ওঠা শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ৫ একর সরকারি জমি উদ্ধার করা হয়েছে। উচ্ছেদকৃত জমি পুনরায় যেন দখল না হয় সে জন্য কঠোর মনিটরিংয়ের ব্যবস্থা রয়েছে। এ ধরণের উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top