করোনার ধকল কাটিয়ে ঘুরে দাঁড়িয়েছে উবার

uber-20220210123658.jpg

ডেস্ক রিপোর্ট : মার্কিন বহুজাতিক পরিবহন নেটওয়ার্ক কোম্পানি উবার টেকনোলজিস সর্বশেষ প্রান্তিকে ৮৯.২ কোটি মার্কিন ডলার লাভ করেছে। এর মধ্যে দিয়ে করোনা মহামারির চলমান স্রোতের ধাক্কা কাটিয়ে ওঠার আভাস দিল প্রতিষ্ঠানটি।

এ প্রান্তিকে সান ফ্রান্সিসকো ভিত্তিক কোম্পানিটির রাইড সার্ভিস, ফুড ডেলিভারি ও পণ্য পরিবহনের চাহিদা বেড়েছে।  এক বছর আগের একই সময়ের চেয়ে এ প্রান্তিকে প্রতিষ্ঠানটির মোট আয় বেড়েছে তিন গুণেরও বেশি।

এক বছর আগের চেয়ে মাসিক ব্যবহারকারী, বুকিং এবং ট্রিপও বেড়েছে উবারের। প্রতিষ্ঠানটির মোট আয় ৮৩ শতাংশ বেড়ে দাঁড়িয়েছে ৫৮০ কোটি মার্কিন ডলার।

আরও পড়ুন : অবশেষ মারা গেলেন পোশাককর্মী সাথী

উবারের প্রধান নির্বাহী  দারা খোশরেশাহী বলছেন, মহামারির শুরুর পর থেকে এ পর্যন্ত আমরা কতটা এগিয়েছে এখন তা বোঝা যাচ্ছে। ডিসেম্বরের শেষ দিকে ওমিক্রন  ভ্যারিয়েন্ট আমাদের ব্যবসায় খারাপ প্রভাব ফেলতে শুরু করে। কিন্তু এরইমধ্যে ব্যবসায় গতি ফিরেছে, সাম্প্রতিক সপ্তাহগুলোতে গড় বুকিং বেড়েছে ২৫ শতাংশ।

তিনি আরও বলেন, অবশ্যই, কোভিড আমাদের জীবনের একটা অংশ হয়ে গেছে। কিন্তু আমরা এ ভাইরাসকে পাশে রেখেই বেঁচে থাকা যত শিখে যাব, এর প্রভাব তত কমতে থাকবে। এখন লকডাউনগুলো আগের চেয়ে শিথিল হয় আর বিশ্বের সবখানেই টিকা পৌঁছে গেছে।

শেষ প্রান্তিকে উবারে নতুন করে ৩ লাখ ২৫ হাজার কর্মী যুক্ত হয়েছেন। এর ফলে প্রতিষ্ঠানটির মোট কর্মী সংখ্যা দাঁড়িয়েছে ৪৪ লাখের কাছাকাছি; ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকের পর যা সর্বোচ্চ।

উবারের শেয়ার দরও ৫.৮ শতাংশ বেড়েছে।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top