আরো ১৩০০ পর্ন সাইট বন্ধ করা হবে

index.jpg

আরো ১৩০০ পর্ন সাইট বন্ধ করা হবে

ডেস্ক রিপোর্ট, Prabartan | প্রকাশিত: ৮:০৬ পিএম, ৯-২-১৯

 

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তফা জব্বর বলেছেন, আরো ১ হাজার ৩১৪টি পর্ন সাইট বন্ধের উদ্যোগ নেওয়া হয়েছে। এছাড়া ইন্টারনেটে জুয়া খেলা হয় এমন ১২টি সাইট চিহ্নিত করে সেগুলোও বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে।

শুক্রবার (৮ ফেব্রুয়ারি) ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী তার ভেরিফায়েড ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এই তথ্য জানান তিনি।

মন্ত্রী লিখেছেন, ‘আমাদের টিম আরও ১ হাজার ৩১৪টা পর্ন সাইটের সন্ধান পেয়েছে। আমরা এগুলো বন্ধ করার কাজে হাত দিয়েছি। আশা করি সহসাই এখানে সফলতা আসবে। আমরা যেমনি ডিজিটাল হচ্ছি, তেমনি ডিজিটাল নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছি। শিশুসহ দেশের সব নাগরিককে ডিজিটাল বিশ্বে নিরাপত্তা বিধান করা আমাদের প্রত্যয়।’

তিনি আরো লিখেছেন, বন্ধের প্রক্রিয়া শুরু হয়েছে। পর্যায়ক্রমে সব বন্ধ করা হবে। এছাড়া ইন্টারনেটে জুয়াও খেলার ১২টি সাইট পেয়েছি। সেগুলো বন্ধ করছি। ডিজিটাল বাংলাদেশ হোক নিরাপদ।

প্রসঙ্গত, গত বুধবার (০৬ ফেব্রুয়ারি) ২৪৪টি পর্ন ওয়েবসাইট বন্ধের নির্দেশ দেয় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি। বিটিআরসি দেশের সবক’টি আইআইজিকে (ইন্টারন্যাশনাল ইন্টারনেট গেটওয়ে) এই নির্দেশনা পাঠিয়ে অবিলম্বে নির্দশনা কার্যকর (ডোমেইন ও লিংক বন্ধ) করতে বলে।

 

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ৯ ফেব্রুয়ারি ২০১৯

এএস

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top