লঘুচাপের প্রভাবে শীত কমছে

we-20220131103417-20220208114155.jpg

ডেস্ক রিপোর্ট : লঘুচাপের প্রভাবে বাড়তে শুরু করেছে রাত ও দিনের তাপমাত্রা। আগামীকাল (বুধবার) সকাল পর্যন্ত সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। তবে মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশে কুয়াশা পড়বে। আবহাওয়া অফিস জানিয়েছে, এ সময় উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী অববাহিকার মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারী ধরনের কুয়াশা পড়বে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) আবহাওয়াবিদ মো. হাফিজুর রহমান গণমাধ্যমকে জানিয়েছেন, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ এবং তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ অবস্থান করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

আরও পড়ুন : অক্ষয়ের বিশ্বাস ভেঙেছেন কপিল

তিনি জানান, দিনাজপুর, নীলফামারী, কুড়িগ্রাম, রাজশাহী, পাবনা, মৌলভীবাজার জেলাসমূহ ও সীতাকুণ্ডু উপজেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। আগামী ২৪ ঘণ্টায় তা কমবে। সারাদেশে রাত-দিনের তাপমাত্রা সামান্য বাড়বে। আজ (মঙ্গলবার) ঢাকায় উত্তর/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় বাতাসের গতিবেগ ৮-১২ কিলোমিটার। বৃহস্পতিবার নাগাদ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার (০৮ ফেব্রুয়ারি) দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে ৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। সকাল ৯টা থেকে আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে টেকনাফে ২৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top