ডুমুরিয়ায় জমজমাট সরস্বতী প্রতীমার হাট

bdsjhgbhjre.jpg

ডুমুরিয়ায় জমজমাট সরস্বতী প্রতীমার হাট

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:৩২, ৮-২-১৯

সরস্বতী পূজাকে সামনে রেখে খুলনার ডুমুরিয়ায় এবার জমজমাট প্রতীমার হাট বসেছে। বাজারে কাউন্সিল সড়ক, থানা সড়ক, বড়বাজার সড়ক, কালিবাড়ী সড়কসহ বাজারের বিভিন্ন স্থানে প্রায় অর্ধশত দোকানে নানা আকার-আকৃতি ও রংবেরংয়ের প্রতীমা বিক্রি হচ্ছে।

জানা গেছে, প্রতিবছরের ন্যায় এবারো ডুমুরিয়া বাজারে বিদ্যাদেবী মা সরস্বতী পূজা উপলক্ষে সপ্তাহখানেক আগে থেকে অস্থায়ীভাবে প্রতীমার হাট বসেছে। ৫০ টাকা, ১’শ টাকা, ১৫০ টাকা, ২’শ টাকা, ৩’শ টাকা থেকে শুরু করে ১ হাজার টাকা পর্যন্ত মূল্যের প্রতীমা রয়েছে এ বাজারে। প্রতীমা বিক্রেতা নারায়ন পাল বলেন, আমি দীর্ঘদিন যাবত ডুমুরিয়া বাজারে প্রতীমা বিক্রি করে আসছি। এবারো অনেক প্রতীমা তুলেছি। শুরুতেই ক্রেতার ভীড় দেখা যাচ্ছে। বিক্রেতা ফটিক সাহা বলেন, প্রতীমার দাম গত বছরের মতই রয়েছে। ক্রেতার যে ভীড় তাতে সব বিক্রি হয়ে যাবে। বাজারের সুশান্ত পাল, সত্যপাল, মরিমল অধিকারী ও তরুন দেবনাথের প্রতীমার দোকানে ব্যাপক ভীড় লক্ষ্যকরা গেছে।

পঞ্জিকা মতে আগামী রবিবার ধর্মীয় ভাবগার্ম্ভিয্যের মধ্যদিয়ে অনুষ্ঠিত হবে সরস্বতী পূজা। তাই সনাতন ধর্মীয় লোকের বাড়িতে বাড়িতে, বিভিন্ন স্কুল ও কলেজ শিক্ষাপ্রতিষ্ঠানে শেষ মুহুর্তে পর্যন্ত চলছে পুজার নানামুখি প্রস্তুতি। বিশেষ করে ছাত্র-ছাত্রীদের মধ্যে এখন পূজাকে ঘিরে ব্যাপক ব্যস্ততা কাজ করছে।

 

লাদেশ সময়: ২২৩২, ৮ ফেব্রুয়ারি ২০১৯

এএস

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top