রিজওয়ানের সেঞ্চুরিতে বড় লিডের পথে পাকিস্তান

image-391306-1612686622.jpg

ডেস্ক রিপোর্ট :  দক্ষিণ আফ্রিকার বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম ইনিংসে ৭১ রানের লিড নিয়েও বিপাকে পড়ে পাকিস্তান। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৭৬ রানে ৫ উইকেট হারানো পাকিস্তান ১২৮ রানে হারায় ষষ্ঠ উইকেট।তবে মোহাম্মদ রিজওয়ানের ব্যাটে ভর করে আড়াইশ রান ছাড়াতে পেরেছে স্বাগতিকরা। ১৮৫ বলে সেঞ্চুরি হাঁকিয়েছেন তিনি। একাই এগিয়ে নিচ্ছেন পাকিস্তানকে। তবে কতদূর যেতে পারবেন তা নিয়ে সংশয় রয়েছে।

কারণ অপরপ্রান্তে কেউ যোগ্য সঙ্গী হতে পারছেন না। আজ চতুর্থ দিনে টেলএন্ডার ইয়াসির শাহ ২৩ রানে আউট হয়ে ফিরে গেলে ব্যাট হাতে নেমেছেন নোমান আলী। তিনি কত সময় পর্যন্ত স্ট্রাইক রোটেট করে রিজওয়ানকে দিতে পারেন তাই দেখার বিষয়।এবং ভালোই দেখিয়ে যাচ্ছেন পাক ব্যাটিং লাইনআপের লেজের দিকের এ ব্যাটসম্যান।  রিজওয়ানের সঙ্গে চমৎকার জুটি গড়েছেন।  নিজে করেছেন ৭০ বলে ৩৭ রান।

৮ উইকেট হারিয়ে ২৮০ রান তুলেছে পাকিস্তান। অর্থাৎ ৩৫১ রানের লিড এখন পাকিস্তানের। রোববার নিজেদের দ্বিতীয় ইনিংসে প্রোটিয়া পেসারদের গতিতে পরাস্ত হয় পাকিস্তান।অধিনায়ক বাবর আজম মাত্র ৮ রান করে সাজঘরে ফেরেন। ফওয়াদ আলম করেছেন ১২ রান। আবিদ আলি করেছেন ১৩ রান। ২৯ রান করে আউট হয়েছেন ফাহিম আশরাফ। সেদিন সর্বোচ্চ রান ছিল সাবেক অধিনায়ক আজহার আলির। তাও মাত্র ৩৩ রান।

এমন পরিস্থিতি থেকে দলকে টেনে তুললেন রিজওয়ান একাই। এর আগে শনিবার রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে ৪ উইকেটে ১০৬ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করে দক্ষিণ আফ্রিকা। শুরুতেই অধিনায়ক কুইন্টন ডি কককে সাজঘরে ফেরান শাহীন শাহ আফ্রিদি। এরপর ৫০ রানের জুটিতে ধাক্কাটা সামাল দেন ওয়েন মুল্ডার ও টেম্বা বাভুমা। কিন্তু ব্যক্তিগত ৩৩ রানে মুল্ডার রানআউট হতেই সর্বনাশের শুরু সফরকারীদের।

একপ্রান্তে টেম্বা বাভুমা (৪৪*) দাঁড়িয়ে থাকলেও অন্যপ্রান্তের ব্যাটসম্যানরা ছিলেন আসা-যাওয়ার মিছিলে। একের পর এক উইকেট তুলে নেন হাসান আলী। শেষ ৩৭ রানে ৫ উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। ৫৪ রানে ৫ উইকেট শিকার করেন হাসান আলী।২০১ রানে অলআউট হয়ে যায় প্রোটিয়ারা।

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top