দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন ১৮ মার্চ

vbvbbnbjnbj.jpg

প্রথম ধাপে ৮৭ উপজেলায় ভোট ১০ মার্চ

ডেস্ক রিপোর্ট, Prabartan | প্রকাশিত: ৬:৪৮ পিএম, ৭-২-১৯

 

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে ১২৯টি উপজেলা পরিষদে ১৮ মার্চ সোমবার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। আজ বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নির্বাচন ভবনে আয়োজিত প্রেস বিফ্রিংয়ে এ তথ্য জানান নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ওই উপজেলা নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৮ ফেব্রুয়ারি। মনোয়নপত্র বাছাইয়ের তারিখ ২০ ফেব্রুয়ারি ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি এবং ১৮ মার্চ ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

ইসি সচিব জানান, দ্বিতীয় ধাপে ৫টি বিভাগের ১৭টি জেলার মোট ১২৯টি উপজেলা পরিষদে ভোট অনুষ্ঠিত হবে।

তিনি জানান, এ নির্বাচনের রিটার্নিং অফিসাররা হলেন- অতিরিক্ত জেলা প্রশাসক এবং সিনিয়র জেলা নির্বাচন অফিসার/জেলা নির্বাচন অফিসার।

এ ছাড়া সহকারী রিটার্নিং অফিসার হলেন- উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবং একজন উপজেলা নির্বাচনী অফিসার। তবে প্রত্যেক উপজেলায় দুজন করে সহকারী রিটার্নিং অফিসার নিয়োগের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান ইসি সচিব।

উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে কিনা এমন প্রশ্নে হেলালুদ্দীন আহমদ বলেন, ইভিএমের জন্য নিতিমালা করে ভেটিংয়ের জন্য আইন মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। সেখান থেকে ভেটিং হয়ে আসলে কমিশন সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।

তবে প্রথম ধাপের উপজেলা নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে না বলে জানান ইসি সচিব।

উল্লেখ্য, রংপুর, ময়মনসিংহ, সিলেট ও রাজশাহী বিভাগের ১২টি জেলার ৮৭টি উপজেলায় ১০ মার্চ প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

 

বাংলাদেশ সময়: ১৮৪৮, ৭ ফেব্রুয়ারি ২০১৯

এএস

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top