ভারত শেখ হাসিনার সরকারের সঙ্গে কাজ করবে: মোদি

vfvbh.jpg

ভারত শেখ হাসিনার সরকারের সঙ্গে কাজ করবে: মোদি

ডেস্ক রিপোর্ট,  Prabartan | প্রকাশিত: ৫:৪০ পিএম, ৭-২-১৯

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার নতুন মেয়াদে বাংলাদেশের সাথে কাজ করার প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। একই সঙ্গে বাংলাদেশ ও ভারতের মধ্যে অংশীদারিত্ব আরো জোরদার হবে বলে তিনি আশা প্রকাশ করেছেন।

বৃহস্পতিবার সকালে ভারত সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করলে তিনি এ মন্তব্য করেন। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী হিসেবে নিযুক্ত হওয়ার ড. মোমেনকে অভিনন্দন জানান ভারতের প্রধানমন্ত্রী এবং প্রথম বিদেশ সফরের জন্য ভারতকে বেছে নেয়ার প্রশংসা করেন। খবর- বাসসের।

সাক্ষাৎকালে মোদি বলেন, গত কয়েক বছরে বাংলাদেশ-ভারত সম্পর্ক আরো ঊর্ধ্বগামী হয়েছে। শেখ হাসিনার ‘দূরদৃষ্টিসম্পন্ন’ নেতৃত্বে বাংলাদেশ ও ভারতের মধ্যে অংশীদারিত্ব আরো জোরদার হবে। এছাড়া ভারতের প্রতিবেশী, আঞ্চলিক উন্নয়ন, নিরাপত্তা ও সহযোগিতার জন্য ঘনিষ্ঠ অংশীদার বাংলাদেশের সঙ্গে সংযুক্ত হওয়ার অগ্রাধিকারকে পুনর্ব্যক্ত করেন ভারতের প্রধানমন্ত্রী।

ড. এ কে আবদুল মোমেন তার ভারত সফরে আগামীকাল শুক্রবার ৫ম জয়েন্ট কনসালটেটিভ কমিশন (জেসিসি) বৈঠকে যোগ দেবেন। অনুষ্ঠানে ড. মোমেন ও ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ নিজ নিজ দেশের প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

জানা গেছে, পররাষ্ট্রমন্ত্রীর এ সফরে আশা করা হচ্ছে, বাংলাদেশের দুর্নীতি দমন কমিশন (দুদক) এবং ভারতের সেন্ট্রাল ব্যুরো অব ইনভেস্টিগেশন (সিবিআই), রাষ্ট্রীয় মালিকানাধীন বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) এবং ভারতের প্রসার ভারতী এবং দুই দেশের স্বাস্থ্যমন্ত্রীর মধ্যে আরও একটি এমওইউ সই হতে পারে। পররাষ্ট্রমন্ত্রী হিসেবে প্রথম বিদেশ সফর শেষে শনিবার সকালে ঢাকার উদ্দেশে নয়াদিল্লি ত্যাগ করবেন ড. এ কে আবদুল মোমেন।

এদিকে বুধবার পররাষ্ট্রমন্ত্রী বলেছেন, রোহিঙ্গা সমস্যা সমাধানে বাংলাদেশ ভারতের কাছে আরো সহায়তা চাইবে। সরকারি কর্মসূচি ছাড়াও বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী নয়াদিল্লীতে ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জীর সঙ্গে সাক্ষাৎ করবেন।

 

বাংলাদেশ সময়: ১৭৪০, ৭ ফেব্রুয়ারি ২০১৯

এএস

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top