কপিলমুনিতে পল্লি বিদ্যুতের ভৌতিক বিলে গ্রাহক হয়রানির শিকার

hbvghdfg.jpg

কপিলমুনিতে পল্লি বিদ্যুতের ভৌতিক বিলে গ্রাহক হয়রানির শিকার

সাতক্ষীরা প্রতিনিধি, Prabartan | প্রকাশিত: ১১:২২ পিএম, ৬-২-১৯

কপিলমুনিতে বিদ্যুতের ভৌতিক বিলের দুষ্টকর্ম থেকে বেরিয়ে আসতে পারছেনা সংশ্লিষ্ট বিদ্যুৎ কর্মিরা। এ ঘটনা কপিলমুনি অঞ্চলে নিত্য দিনের হলেও বিল প্রস্তুত কারীর বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়ায় মন গড়া বিল করে গ্রাহক হয়রানির মাত্রা বাড়িয়ে দিচ্ছেন দিনের পর দিন।

কপিলমুনির হাউলী গ্রামের দেব্রত সানা নামের একজন অতিশয় গরীব ব্যক্তি এবার মোটা অংকের টাকার ভৌতিক বিলের শিকার হয়েছেন। তার আবাসিক মিটারে গত মাসের ২০ তারিখে মাত্র ৪০ ইউনিটের বিপরিতে বিল প্রস্তুতকারী নীলিমা রায় ১২২১ টাকা বিল করেছেন। পল্লি বিদ্যুতের নির্ধারিত মূল্য অনুযায়ী ১ থেকে ৫০ ইউনিট পর্যন্ত প্রতি ইউনিটের মূল্য ৩ টাকা ৮৩ পয়সা। এই হিসাবে ৪০ ইউনিটের মূল্য ১৫৩ টাকা ২০ পয়সা আর ভ্যাট ও মিটার ভাড়া সহ প্রকৃত মোট বিল হয় ১৯৭ টাকা। অথচ ১৯৭ টাকার পরিবর্তে ১২২১ টাকা অথ্যাৎ ১ হাজার ২৪ টাকা অতিরিক্ত বিল করে গ্রাহক দেব্রতর চোখ কপালে তুলেছেন পাইকগাছা জোনাল অফিসের বিদ্যুৎ কর্মি নীলিমা রায়। যদিও তিনি এ ভৌতিক বিলের বিরুদ্ধে পাইকগাছা পল্লী বিদ্যুতের জোনাল অফিসে অভিযোগ করেন ,তার পর তিনি ক্ষোভের সাথে বলেন এ ভৌতিক বিলের কারনে পাইকগাছায় যেতে একদিনের মুজুরীতো গেল সেই সাথে যাতয়াত খরচ, শ্রম ও বিড়ম্বনা পোহাতে হলো।

এলাবাসীরা জানান, প্রায় গ্রাহকদের ভৌতিক বিলের অভিযোগে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয়ায় মনে হয় বিদ্যুৎ কর্মিদের এ বিতর্কিত সেবা চরম বালখিল্যতার পরিচয়। তবে বিল প্রস্তুতকারী নীলিমা রায়ের সাথে মুঠো ফোনে কথা বললে দোষটা আমার একার নয় বলে তিনি জানান।

 

বাংলাদেশ সময়: ২৩২২, ৬ ফেব্রুয়ারি ২০১৯

এএস

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top