চলতি বছরেই পদ্মাসেতু নির্মাণে সর্বাত্মক প্রচেষ্টা চলছে

Pm-national_assembly_BG20190206170443.jpg

চলতি বছরেই পদ্মাসেতু নির্মাণে সর্বাত্মক প্রচেষ্টা চলছে

ডেস্ক রিপোর্ট,  Prabartan | প্রকাশিত: ৫:০৯ পিএম, ৫-২-১৯

 

চলতি বছরের ডিসেম্বরের মধ্যে পদ্মাসেতুর নির্মাণ কাজ সম্পন্ন করার সর্বাত্মক প্রচেষ্টা চালানো হচ্ছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (০৬ ফেব্রুয়ারি) জাতীয় সংসদ অধিবেশনের প্রশ্নোত্তর পর্বে বিরোধী দল জাতীয় পার্টির সদস্য ডা. রুস্তম আলী ফরাজীর এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, কারিগরি দিক থেকে অত্যন্ত জটিল এ সেতুর পাইল ড্রাইভিং চলাকালে সয়েল কন্ডিশনের কারণে কিছু পাইলের পুনরায় ডিজাইন সম্পন্ন করতে অতিরিক্ত সময়ের প্রয়োজন হয়েছে। এ সত্ত্বেও ২০১৯ সালের ডিসেম্বর মাসের মধ্যে পদ্মাসেতুর নির্মাণ কাজ সম্পন্ন করার সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত আছে।

ইতোমধ্যে পদ্মাসেতু প্রকল্পের ৬২ শতাংশ ভৌত কাজ সম্পন্ন হয়েছে জানিয়ে তিনি বলেন, সম্পূর্ণ নিজস্ব অর্থায়নে ৩০ হাজার ১৯৩ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে পদ্মাসেতুর নির্মাণ কাজ এগিয়ে চলছে।

পদ্মাসেতুতে রেল সংযোগ স্থাপন এবং পদ্মাসেতু হয়ে ফরিদপুর জেলার ভাঙ্গা থেকে বরিশাল পর্যন্ত রেল সংযোগ স্থাপনের কাজও চলছে বলেও জানান প্রধানমন্ত্রী।

শেখ হাসিনা বলেন, পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পের আওতায় ৫৮২ একর ভূমি অধিগ্রহণ করা হয়েছে। অবশিষ্ট ১ হাজার ২০৩ একর ভূমি অধিগ্রহণের কাজ চলছে।

বরিশাল জেলাকে রেলওয়ে নেটওয়ার্কের আওতায় আনার লক্ষ্যে ভাঙ্গা হতে বরিশাল হয়ে পায়রা সমুদ্র বন্দর পর্যন্ত রেলপথ নির্মাণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী।

 

বাংলাদেস সময়: ১৭০৯, ৬ ফেব্রুয়ারি ২০১৯

এএস

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top