আইনানুগ নির্বাচনের নির্দেশ সিইসি’র

xvdshgfvhb.jpg

আইনানুগ নির্বাচনের নির্দেশ সিইসি’র

ডেস্ক রিপোর্ট, Prabartan | প্রকাশিত: ৫:১০, ৫-২-১৯

 

রিটার্নিং কর্মকর্তা ও এক্সিকিউটিভ অফিসারদের উদ্দেশে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, আপনারা সবাই আইনানুগ নির্বাচন করবেন। কারণ আপনারা সবাই মাঠ পর্যায়ে কাজ করেন। কেউ যেন কোনো ধরনের আচারনবিধি লংঘন না করে সেটা আপনাদেরই নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, নির্বাচনে কে বিজয়ী হয়েছে সেটা দেখবেন ভোটাররা, আপনারা না। আপনাদের দেখার বিষয় হচ্ছে আচারনবিধি লংঘন হচ্ছে কিনা সেটা।

মঙ্গলবার (৫ ফেব্রুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন প্রশিক্ষণ ইনিস্টিউটে (ইটিআই) ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে রিটার্নিং অফিসার ও এক্সিকিউটিভ অফিসারদের প্রশিক্ষণ ও ব্রিফিংয়ে সিইসি এ কথা বলেন।

কে এম নূরুল হুদা বলেন, আজ আমাদের কমিশনের সবাই একটা কথাই বলেছেন যে আইনানুগ নির্বাচন করতে। তাই আমিও বলবো যে আপনারা সবাই আইনানুগ নির্বাচন করবেন।

তিনি বলেন, আপনারা যদি নিরপেক্ষ মনোভাব নিয়ে প্রার্থীদের কাছে যান তাহলে দেখবেন প্রার্থীরাও সুষ্ঠু নির্বাচন করতে আপনাদের সহযোগিতা করবেন।

রিটার্নিং কর্মকর্তা ও এক্সিকিউটিভ অফিসারদের উদ্দেশে নির্বাচন কমিশনার শাহাদাত হোসেন বলেন, নির্বাচনে প্রার্থীদের আচরনবিধি লংঘনের ক্ষেত্রে সমাচারণ করেন। আমরা সবাই চাই গ্রহণযোগ্য একটি নির্বাচন। দেশের সবাই তাকিয়ে আছে এই সিটি করপোরেশন নির্বাচনের দিকে। তাই সবাই খুব গুরুত্ব সহকারে দায়িত্ব পালন করবেন।

এ সময় উপস্থিত নির্বাচন কমিশনার মাহাবুব তালুকদার, কবিতা খানম, রফিকুল ইসলাম, নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ প্রমুখ উপস্থিত ছিলেন।

 

বাংলাদেশ সময়: ১৭১০, ০৫ ফেব্রুয়ারি ২০১৯

এএস

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top