দখলমুক্ত হতে যাচ্ছে ময়ূর নদীসহ ২২ খাল

khulna-kcc20190204163527.jpg

দখলমুক্ত হতে যাচ্ছে ময়ূর নদীসহ ২২ খাল

ডেস্ক রিপোর্ট, Prabartan | প্রকাশিত: ১৭:৪২ এএম, ০৪-০৩-১৯

 

খুলনা সিটি করপোরেশনের মহানগরীর ময়ূর নদীসহ ২২ খাল অবশেষে দখলমুক্ত হতে যাচ্ছে। সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক মহানগরীর অভ্যন্তরীণ ও পার্শ্ববর্তী খালগুলোর বর্তমান অবস্থা সরেজমিনে পরিদর্শন করেন।

সোমবার (৪ জানুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা ও সাংবাদিকদের নিয়ে তিনি এ পরিদর্শন করেন।

পরিদর্শনকালে উপস্থিত কর্মকর্তাদের উদ্দেশ্যে সিটি মেয়র বলেন, প্রধানমন্ত্রী দেশের সব নদী ও খাল অবৈধ দখলমুক্ত করে পুনরুদ্ধার করার দিকনির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর নির্দেশনার আলোকে খুলনা মহানগরীর অভ্যন্তরীণ খালগুলো দখলমুক্ত করা হবে।

তিনি বলেন, খুলনা মহানগরীতে জলাবদ্ধতা সৃষ্টির মূল কারণ খাল দখল ও খালের ওপর অবৈধ স্থাপনা নির্মাণ। ফলে পানি দূষণসহ খালের স্বাভাবিক পানি প্রবাহ বাধাগ্রস্ত হচ্ছে।

যৌথ জরিপ কার্যক্রম সম্পন্ন করে অবৈধ দখলদার উচ্ছেদ কার্যক্রম শুরু করা হবে বলে উল্লেখ করেন। এছাড়া পার্শ্ববর্তী উপজেলার সঙ্গে সংযুক্ত খালগুলো অবৈধ দখলমুক্ত করতে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসনের প্রতি আহ্বান জানান।

জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল উদ্দিন, খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) উপ-কমিশনার এহসান শাহ, জোনাল সেটেলমেন্ট অফিসার খোন্দকার আজিম আহমেদ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. নাজমুল হক, কেসিসির কাউন্সিলর মো. আনিছুর রহমান বিশ্বাস, শেখ মোসারাফ হোসেন, প্রেসক্লাবের সভাপতি এস এম হাবিব, কেসিসির প্রধান রাজস্ব কর্মকর্তা মো. আব্দুর রহমান, প্রধান প্রকৌশলী (ভারপ্রাপ্ত) মো. নাজমুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী লিয়াকত আলী খান, মশিউজ্জামান খান, এস্টেট অফিসার নুরুজ্জামান তালুকদারসহ সেটেলমেন্ট ও পানি উন্নয়ন বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তারা পরিদর্শনকালে উপস্থিত ছিলেন।

 

বাংলাদেশ সময়: ১৭৪৩, ০৪ ফেব্রুয়ারি ২০১৯

ডেস্ক/এএস

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top