পরীক্ষিতরাই পাবেন মনোনয়ন : কাদের

vbggggujrea.jpg

পরীক্ষিতরাই পাবেন মনোনয়ন : কাদের

ডেস্ক রিপোর্ট, Prabartan | প্রকাশিত: ৭:০৩ পিএম, ০৪-০৩-১৯

 

উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে ত্যাগী ও পরীক্ষিত নেতাকর্মীরা অগ্রাধিকার পাবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সোমবার সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির  কার্যালয়ে সাংবাদিকদের তিনি এ কথা জানান। এ সময় সেতুমন্ত্রী বলেন, শুধু চেয়ারম্যান পদে দলীয় প্রতীক দেয়া হবে। অন্যান্য পদগুলো থাকবে উন্মুক্ত।

এদিন সকাল ১০টা থেকে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। আগামী ৮ ফেব্রুয়ারি দুপুর পর্যন্ত তা চলবে।

ওবায়দুল কাদের বলেন, প্রথম ধাপে ৮৭ উপজেলা পরিষদে ফরম বিক্রি শুরু হয়েছে। ৮ ফেব্রুয়ারি প্রথম ও দ্বিতীয় ধাপের চেয়ারম্যান প্রার্থী বাছাই করা হবে। পরের দিন তৃতীয় ও চতুর্থ ধাপের প্রার্থী বাছাই করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সেতুমন্ত্রী বলেন, সংরক্ষিত নারী আসনে এক হাজার ৫১৮ জনের বায়োডাটা জমা পড়েছে। দলীয় সভানেত্রী শেখ হাসিনা যে কমিটি করেছেন তারাই যাচাই-বাছাই করছে। ৪৩ জনকে মনোনয়ন দিতে পাল্টামেন্টারি মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হবে।

এর আগে রোববার প্রথম ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। আগামী ১০ মার্চ প্রথম ধাপের উপজেলা নির্বাচনের ভোট নেয়া হবে।

ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়ন জমা নেয়ার তারিখ ১১ ফেব্রুয়ারি, মনোনয়নপত্র বাছাই করা হবে ১২ ফেব্রুয়ারি এবং প্রত্যাহারের শেষ দিন ১৯ ফেব্রুয়ারি।

নির্বাচন কমিশন জানায়, প্রথম ধাপে ৮৭ উপজেলায় নির্বাচন হবে ১০ মার্চ। দ্বিতীয় ধাপ  ১৮ মার্চ,  তৃতীয় ধাপে ভোট ২৪ মার্চ, চতুর্থ ধাপ ৩১ মার্চ এবং পঞ্চম ধাপে ভোট হবে ১৮ জুন।

 

বাংলাদেশ সময়: ১৯০৩, ০৪ ফেব্রুয়ারি ২০১৯

ডেস্ক/এএস

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top