এবার প্রশ্নফাঁস হয়নি: শিক্ষামন্ত্রী

education-minister-dipu-moni-1902020528.jpg

ডেস্ক রিপোর্ট, Prabartan | প্রকাশিত: ৬:৩৯ পিএম, ০২-০২-১৯

 

শিক্ষামন্ত্রী ড. দীপু মনি বলেছেন, কোনোভাবেই যেন পরীক্ষার প্রশ্নফাঁস না হয় সে ব্যবস্থা নেয়া হয়েছে। প্রশ্নফাঁস ঠেকাতে তীক্ষ্ণ গোয়েন্দা নজরদারি চলছে। তাই এবার প্রশ্নফাঁস হয়নি।

শনিবার সকালে রাজধানীর আশকোনায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে কেন্দ্র পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, প্রশ্নফাঁস রোধে প্রশাসন শতর্ক আছে। প্রশ্নফাঁসের নামে যেন কোনও অসাধু চক্র সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়াতে না পারে সে বিষয়েও তৎপর রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

মন্ত্রী বলেন, যারা পরীক্ষা দিচ্ছেন তারা আমাদের দেশের সম্পদ। যারা যেমন শ্রম দেবে তারা তেমন ফলাফল করবে। শ্রম, যোগ্যতার সুনিশ্চিত করতে আমরা চেষ্টা চালাচ্ছি।

এবার পরীক্ষার্থীরা পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে কেন্দ্রে প্রবেশ করে আসন গ্রহণ করে। অনিবার্য কারণে কোনো পরীক্ষার্থী দেরীতে এলে রেজিস্ট্রারে নাম, ক্রমিক নম্বর ও বিলম্বের কারণ উল্লেখ করতে হবে। বিলম্বে আসা পরীক্ষার্থীদের তালিকা প্রতিদিন কেন্দ্র সচিব সংশ্লিষ্ট বোর্ডকে অবহিত করার জন্য এরইমধ্যে শিক্ষা মন্ত্রণালয় থেকে নির্দেশ দেয়া হয়েছে।

এবার দেশে তিন হাজার ৪৯৭টি কেন্দ্রে ২১ লাখ ৩৫ হাজার ৩৩৩ শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিচ্ছে। মোট শিক্ষার্থীর মধ্যে ১০ লাখ ৬৪ হাজার ৮৯২ জন ছাত্রী, ১০ লাখ ৭০ হাজার ৪৪১ জন ছাত্র রয়েছে। এ বছর ২৮ হাজার ৬৮২টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নিচ্ছে। এছাড়া বিদেশের আটটি কেন্দ্রে ৪৩৪ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে।

 

বাংলাদেশ সময়: ১৮৪০, ২ ফেব্রুয়ারি ২০১৯

ডেস/এএস

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top