পুলিশের বিরুদ্ধেও করা যাবে অভিযোগ

51526245_2343063525909976_829085162376527872_n-1902020040.jpg

পুলিশের বিরুদ্ধেও করা যাবে অভিযোগ

ডেস্ক রিপোর্ট, Prabartan | প্রকাশিত: ১:২৮ পিএম, ০২-০২-৩১

 

এখন থেকে বাংলাদেশি নাগরিকরা পুলিশের বিরুদ্ধেও অভিযোগ করতে পারবেন। এ উদ্দেশে‘আইজিপি’স কমপ্লেন সেল’ নামে একটি অভিযোগ কেন্দ্রও গঠন করা হয়েছে। যা ২৪ ঘণ্টাই চালু থাকবে। এছাড়া মোবাইল ফোনের মাধ্যমে ০১৭৬৯৬৯৩৫৩৫-৩৬ এই দুটি নম্বর ডায়াল করে আপনি জানাতে পারবেন অভিযোগ।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে সিআইডি পুলিশের ফেসবুক পেইজে দেয়া এক পোস্টের এ তথ্য জানা গেছে। পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত ডিআইজি (ডিএন্ডপিএস-১) এর সার্বক্ষণিক তত্ত্বাবধানে সেলটি পরিচালিত হচ্ছে।

এতে বলা হয়, ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে পুলিশের অসামান্য অবদানের বিষয়টি আমাদের সবার জানা। এছাড়া পুলিশের রয়েছে অনেক সাফল্যগাঁথা ও গৌরবময় ইতিহাস। কিন্তু কতিপয় পুলিশ সদস্যের অপেশাদার আচরণ ও কর্মকাণ্ডের জন্য ম্লান হয়ে যায় সে সমস্ত সাফল্য। শুধু একজন ব্যক্তি বা মুষ্টিমেয় কয়েকজন অপেশাদার পুলিশ সদস্যের জন্য পুরো বাহিনী কলুষিত হতে পারে না। সেই ভাবনা থেকে সেসব অভিযুক্ত পুলিশ সদস্যকে শাস্তির আওতায় আনতে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্সে ‘আইজিপি’স কমপ্লেন সেল’ চালু করা হয়েছে। নেয়া হচ্ছে অভিযোগের পরিপ্রেক্ষিতে তদন্তপূর্বক বিভাগীয় ব্যবস্থা।

এরই মধ্যে এ কমপ্লেন সেলের মাধ্যমে অনেক অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানা গেছে।

পোস্টটিতে আরো উল্লেখ করা হয়, এর আগে পুলিশের অপেশাদার কর্মকাণ্ডের জন্যে ভুক্তভোগিরা কোথায় গিয়ে অভিযোগ করবেন, তা নিয়ে সিদ্ধান্তহীনতায় ভুগতেন। অনেক সময় বিভিন্ন কারণে ভুক্তভোগিরা অভিযোগ করতে স্বাচ্ছন্দ্যবোধ করতেন না। তবে এ কমপ্লেইন সেল চালু হওয়ার পর থেকে সাধারণ মানুষ এগিয়ে আসছে এবং অভিযোগ করে প্রতিকার পাচ্ছেন।

পুলিশ সদস্যের যেকোনো অপেশাদার ও অনৈতিক কর্মকাণ্ড সম্পর্কে সরাসরি, কুরিয়ার সার্ভিস ও ডাকযোগে অথবা ০১৭৬৯৬৯৩৫৩৫, ০১৭৬৯৬৯৩৫৩৬ মোবাইল নম্বরে ডায়াল করে এবং [email protected] ঠিকানায় ই-মেইলে অভিযোগ করা যাবে।

 

বাংলাদেশ সময়: ১৩২৮, ২ ফেব্রুয়ারি ২০১৯

এএস

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top