খুলনায় মাসব্যাপী একুশে বইমেলা শুরু

1-1902011435.jpg

খুলনায় মাসব্যাপী একুশে বইমেলা শুরু

ডেস্ক রিপোর্ট, Prabartan | আপডেট: ৮:৫২, ০১-০২-১৯

 

খুলনার বয়রা এলাকায় বিভাগীয় গণগ্রন্থাগার মাঠে শুক্রবার থেকে শুরু হয়েছে মাসব্যাপী একুশে বইমেলা।

‘বই পড়ি, স্বদেশ গড়ি’ প্রতিপাদ্যে জেলা প্রশাসনের আয়োজনে এর উদ্বোধন করেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

মেয়র তার বক্তব্যে বলেন, একুশ কেবল আমাদের নয়, পৃথিবীর সব মানুষের মাতৃভাষার প্রতীক। ভাষা একটি জাতির ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে লালন করে। একুশের চেতনাকে ধারণ করে বাংলা ভাষার অনুশীলন বাড়াতে হবে।

তালুকদার খালেক বলেন, এই মেলা ভাষার ইতিহাসের সঙ্গে ঘনিষ্ঠভাবে সম্পর্কিত। বই আমাদের পরম বন্ধু। আলোকিত মানুষ হতে হলে বই পড়ার বিকল্প নেই। ভবিষ্যৎ প্রজন্মকে বেশি বেশি করে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে হবে।

আরো পড়ুন >>: ‘শুধু কেনাবেচা নয়, বইমেলা বাঙালির প্রাণের মেলা’

ডিসি মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, মুক্তিযোদ্ধা অধ্যাপক আলমগীর কবির, এডিসি (শিক্ষা ও আইসিটি) গোলাম মাঈনউদ্দিন হাসান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা দফতরের উপ-পরিচালক নিভা রানী পাঠক, খুলনা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. সাহেব আলী, রবি আজিয়াটা লিমিটেড খুলনার ক্লাস্টার মার্কেট ডিরেক্টর মো. হামিদুল হক, বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি খুলনার জেলা সভাপতি মো. আলমগীর, বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের সহকারী পরিচালক ড. মো. আহসান উল্যাহ।

আলোচনা সভা শেষে তিনি ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র নির্বাচিত ১০০ ভাষণ’ বইটির মোড়ক উন্মোচন ও বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

মেলায় বিভিন্ন প্রকাশনা সংস্থা, সাহিত্য সংস্থা, বিভিন্ন সরকারি, বেসরকারি প্রতিষ্ঠান ও লাইব্রেরিসহ ৯৫টি স্টল রয়েছে। মেলা প্রতিদিন বিকেল তিনটা থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। তবে ছুটির দিন সকাল থেকে রাত সাড়ে নয়টা পর্যন্ত চলবে।

 

বাংলাদেশস সময়: ২০৫৮, ০১ ফেব্রুয়ারি ২০১৯

ডেস্ক/এএস

 

ফেসবুকের সাথে কমেন্ট করুন

Share this post

PinIt

Leave a Reply

Your email address will not be published.

scroll to top